জাতীয় পর্যায়ে বিজয় ফুল প্রতিযোগিতা বৃহস্পতিবার

প্রকাশ: ২০১৮-১২-১২ ৪:১২:২৫ পিএম
আবু বকর ইয়ামিন | রাইজিংবিডি.কম

নিজস্ব প্রতিবেদক : প্রথমবারের মতো জাতীয় পর্যায়ে বিজয় ফুল প্রতিযোগিতার আয়োজন করেছে মন্ত্রী পরিষদ বিভাগ ও সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়।

বৃহস্পতিবার শিল্পকলা একাডেমিতে এর চূড়ান্ত প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টায় এর উদ্বোধন করবেন মন্ত্রিপরিষদ বিভাগের সচিব এন এম জিয়াউল আলম।

বুধবার শিল্পকলা একাডেমির নাট্যশালা ভবনের সেমিনার কক্ষে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. নাসির উদ্দিন আহমেদ।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী, সংস্কৃতি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. আব্দুল মান্নান ইলিয়াস, বাংলাদেশ শিশু একাডেমির পরিচালক আনজির লিটন।

সংবাদ সম্মেলনে বলা হয়, উদ্বোধনী অনুষ্ঠানের পর শুরু হবে বিভিন্ন বিভাগের প্রতিযোগিতা। মোট সাতটি বিষয়ে প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

প্রতিযোগিতার বিষয় হিসেবে থাকবে বিজয় ফুল (শাপলা) তৈরি, মুক্তযুদ্ধের গল্প রচনা, কবিতা রচনা, কবিতা আবৃত্তি, চিত্রাঙ্কন, একক অভিনয় ও চলচ্চিত্র নির্মাণ। বিভাগীয় পর্যায়ে বিজয়ীরা চূড়ান্ত প্রতিযোগিতায় অংশ নেবে। বৃহস্পতিবার সকাল ৯টা পর্যন্ত তাদের নাম নিবন্ধন করা হবে।

গত ১৭ অক্টোবর স্কুল, কলেজ ও মাদ্রাসা পর্যায়ে দেশের প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে আন্ত:শ্রেণি প্রতিযোগিতার মধ্য দিয়ে এই প্রতিযোগিতা শুরু হয়। উপজেলা, জেলা ও বিভাগীয় পর্যায়ে  প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে বলে আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়েছে।

জাতীয় পর্যায়ে এই প্রতিযোগিতা হবে তিনটি স্তরে- ১ম গ্রুপে শিশু থেকে পঞ্চম শ্রেণি, দ্বিতীয় গ্রুপে ষষ্ঠ শ্রেণি থেকে অষ্টম শ্রেণি, তৃতীয় গ্রুপে নবম থেকে দ্বাদশ শ্রেণি।



রাইজিংবিডি/ঢাকা/১২ ডিসেম্বর ২০১৮/ইয়ামিন/শাহনেওয়াজ

   
 


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

কুষ্টিয়ায় নৌকার জয়জয়কার

২০১৯-০৩-২৫ ৯:৪৯:৫৭ এএম

টিভিতে আজকের খেলা

২০১৯-০৩-২৫ ৮:৩৪:৪১ এএম

আজ ভয়াল ২৫ মার্চ

২০১৯-০৩-২৫ ৮:২৫:২২ এএম

রাজধানীতে হেলে পড়েছে ছয়তলা ভবন

২০১৯-০৩-২৫ ৮:২৩:১৭ এএম

আবারো মা হচ্ছেন ঐশ্বরিয়া?

২০১৯-০৩-২৫ ৮:০৭:৩৮ এএম