শিঘ্রই মন্ত্রিপরিষদ সভায় উঠছে বিটাক আইন

প্রকাশ: ২০১৯-০১-১৬ ৬:২৪:৫৮ পিএম
হাসান মাহামুদ | রাইজিংবিডি.কম

সচিবালয় প্রতিবেদক : চূড়ান্ত অনুমোদনের জন্য বিটাক আইন-২০১৯ শিঘ্রই মন্ত্রিপরিষদ সভায় উপস্থাপন করা হবে বলে জানিয়েছেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন।

বুধবার বাংলাদেশ শিল্প কারিগরি সহায়তা কেন্দ্র (বিটাক)-এর কর্মকর্তা ও কর্মচারীদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার ও ভারপ্রাপ্ত শিল্প সচিব মো. আবদুল হালিম। বিটাকের মহাপরিচালক ড. মো. মফিজুর রহমান এতে সভাপতিত্ব করেন। সভায় বিটাকের কার্যক্রম উপস্থাপন করা হয়।

শিল্পমন্ত্রী বলেন, দেশে-বিদেশে সুপ্রশিক্ষিত জনগোষ্ঠীর ব্যাপক চাহিদা আছে। তরুণদের এ সুযোগ কাজে লাগাতে হবে। নারীদেরও এক্ষেত্রে এগিয়ে আসতে হবে। তিনি এ সময় বিটাকের সক্ষমতার পূর্ণ ব্যবহার নিশ্চিত করার আহবান জানান।

প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার বলেন, বিটাককে একটি আন্তর্জাতিক মানের প্রতিষ্ঠানে পরিণত করার উদ্যোগ গ্রহণ করা হবে। যাতে বিদেশে যন্ত্রপাতি রপ্তানি করে বৈদেশিক মুদ্রা অর্জন সম্ভব হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী সারা দেশে ক্ষুদ্র ও মাঝারি শিল্প স্থাপনের জন্য ব্যাপক প্রশিক্ষিত জনগোষ্ঠী প্রয়োজন। এজন্য বিটাকের মাধ্যমে বিভিন্ন মেয়াদী প্রশিক্ষণ প্রদান করা হবে।

এর আগে শিল্পমন্ত্রী ও প্রতিমন্ত্রী বিটাকের কার্যক্রম পরিদর্শন করেন। শিল্প সচিব এ সময় উপস্থিত ছিলেন।



রাইজিংবিডি/ঢাকা/১৬ জানুয়ারি ২০১৯/হাসান/সাইফ

   


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

গুলি খাওয়ার আগে বিচার চাই : মিলা

২০১৯-০৪-১৮ ৪:৫৪:০২ পিএম

পদ্মায় ভেসে এলো পা বাঁধা লাশ

২০১৯-০৪-১৮ ৩:৩৩:৩৫ পিএম