ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

আ.লীগের বিজয় উৎসব উপলক্ষে পুলিশের নির্দেশনা

মাকসুদুর রহমান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪৩, ১৭ জানুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আ.লীগের বিজয় উৎসব উপলক্ষে পুলিশের নির্দেশনা

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আগামী ১৯ জানুয়ারি আওয়ামী লীগের বিজয় উৎসব উপলক্ষে বিশেষ ট্রাফিক নির্দেশনা দিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। সর্বসাধারণকে অনুষ্ঠানস্থল ও আশপাশের এলাকা দিয়ে ভারি ও হালকা যানবাহন চালানো এবং গমনাগমন পরিহার করার জন্য অনুরোধ করেছে পুলিশ।

বৃহস্পতিবার দেওয়া বিশেষ নির্দেশনায় ডিএমপি থেকে বলা হয়েছে, ১৯ জানুয়ারি শাহবাগ থেকে মৎস্য ভবন পর্যন্ত সড়কে সর্বসাধারণের চলাচল বন্ধ থাকবে। সোহরাওয়ার্দী উদ্যানের চারদিকের রাস্তায় যানবাহন চলাচল নিয়ন্ত্রণ করা হবে।

ভোর থেকে অনুষ্ঠান শেষ না হওয়া পর্যন্ত বিভিন্ন ইন্টারসেকশন, যেমন: বাংলামোটর, হোটেল ইন্টারকন্টিনেন্টাল মোড়, শাহাবাগ, কাঁটাবন, নীলক্ষেত, পলাশী, বকশিবাজার, চাঁনখারপুল, গোলাপ শাহ মাজার, জিরো পয়েন্ট, পল্টন, কাকরাইল চার্চ, অফিসার্স ক্লাব, মিন্টো রোড ক্রসিংগুলো থেকে গাড়ি ডাইভারশন দেওয়ার প্রয়োজন পড়তে পারে।

বিজয় উৎসবে আসা ব্যক্তিরা কোনো প্রকার হ্যান্ডব্যাগ, ট্রলি ব্যাগ, দাহ্য পদার্থ বা ধারালো কোনো বস্তু বহন করতে পারবেন না।

পূর্বাঞ্চল থেকে যাত্রাবাড়ী হয়ে এবং দক্ষিণাঞ্চল থেকে পোস্তগোলা হয়ে মেয়র হানিফ ফ্লাইওভারের নিচ দিয়ে গুলিস্তান নেমে পায়ে হেঁটে জিরো পয়েন্ট, দোয়েল চত্বর হয়ে অনুষ্ঠানস্থলে আসতে হবে। বাসগুলো মতিঝিল-গুলিস্তান এলাকায় পার্কিং করা যাবে।

মেয়র হানিফ ফ্লাইওভারের ওপর দিয়ে চাঁনখারপুলে নেমে পায়ে হেঁটে দোয়েল চত্বর হয়ে উদ্যানের বিভিন্ন গেট দিয়ে অনুষ্ঠানস্থলে প্রবেশ করা যাবে। যানবাহন ঢাকা বিশ্ববিদ্যালয়ের জিমনেশিয়াম মাঠে পার্কিং করতে হবে। বাবুবাজার ব্রিজ হয়ে গোলাপ শাহ মাজারে নেমে পায়ে হেঁটে হাইকোর্ট-দোয়েল চত্বর হয়ে উদ্যানের বিভিন্ন গেট দিয়ে প্রবেশ করা যাবে।

গাবতলী, মিরপুর রোড হয়ে সায়েন্সল্যাব-নিউমার্কেট হয়ে নীলক্ষেতে নেমে পায়ে হেঁটে টিএসসি হয়ে বিভিন্ন গেট দিয়ে উদ্যানে প্রবেশ করা যাবে।

উত্তরা থেকে এয়ারপোর্ট রোড হয়ে মহাখালী- মগবাজার-কাকরাইল চার্চ-রাজমনি ক্রসিং-নাইটেংগেল- পল্টন মোড়-জিরো পয়েন্ট অথবা খিলক্ষেত ফ্লাইওভার- বাড্ডা-গুলশান-রামপুরা রোড-মৌচাক ফ্লাইওভার-মালিবাগ-শান্তিনগর-রাজমনি ক্রসিং-নাইটেংগেল হয়ে পল্টনমোড়/জিরোপয়েন্ট হয়ে পল্টন মোড়-জিরো পয়েন্টে নেমে পায়ে হেঁটে দোয়েল চত্বর হয়ে উদ্যানের বিভিন্ন গেট দিয়ে অনুষ্ঠানস্থলে গমন করবেন।

যানবাহন মতিঝিল এলাকায় পার্কিং করা যাবে। উত্তরা-এয়ারপোর্ট থেকে আসা গাড়িগুলো মতিঝিল-গুলিস্তানে সংকুলান না হলে প্রয়োজনে হাতিরঝিল এলাকায় পার্কিং করা যেতে পারে।

উল্লেখ্য, অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপস্থিত থাকবেন।




রাইজিংবিডি/ঢাকা/১৭ জানুয়ারি ২০১৯/মাকসুদ/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়