দুর্যোগপূর্ণ আবহাওয়া, ইজতেমার মোনাজাত মঙ্গলবার সকাল ১০টায়

প্রকাশ: ২০১৯-০২-১৭ ৯:৫৮:৪৯ পিএম
হাসমত আলী | রাইজিংবিডি.কম

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর : দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে টঙ্গীর তুরাগ তীরের সা’দ অনুসারীদের বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্যায়ের সময় একদিন বাড়ানো হয়েছে। আখেরি মোনাজাত সোমবারের পরিবর্তে মঙ্গলবার সকাল ১০টায় হবে।

রোববার গাজীপুরের জেলা প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ুন কবির এ তথ্য জানিয়েছেন।

তিনি সাংবাদিকদের বলেন, এ বছর ৫৪তম বিশ্ব ইজতেমা ১৫-১৮ ফেব্রুয়ারি এক পর্বে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। তাতে দুটি অংশে বিভক্ত ছিল এবং ব্যবস্থাপনা দুটি গ্রুপ করবেন। প্রথম অংশ ইতিমধ্যে ১৬ ফেব্রুয়ারি আখেরি মোনাজাতের মধ্য দিয়ে সম্পন্ন হয়েছে। দ্বিতীয় অংশ-তাদের ময়দানের প্রবেশের সময় ছিল ১৭ ফেব্রুয়ারি সকাল বেলা। দুর্যোগপূর্ণ আবহাওয়ার জন্য প্রস্তুতি গ্রহণে তারা কম সময় পেয়েছে। এসব বিবেচনা করে স্বরাষ্ট্র মন্ত্রণালয় এবং ধর্ম বিষয়ক মন্ত্রণালয় ইজতেমার মুরব্বীদের সাথে আলোচনা করে যেটুকু সময় প্রস্তুতিতে ঘাটতি ছিল, সেটুকু বর্ধিত করে দিয়েছেন। অর্থাৎ ১৯ ফেব্রুয়ারি সকাল ১০টায় আখেরি মোনাজাতের মধ্য দিয়ে দ্বিতীয় অংশের সমাপ্তি হবে, একই সাথে চলতি বছরের বিশ্ব ইজতেমার সমাপ্তি হবে।

গতকাল শনিবার ১৬ ফেব্রুয়ারি একই ময়দানে মাওলানা জুবায়েরের অনুসারীদের বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাত অনুষ্ঠিত হয়। রোববার  সকালে ময়দানে আসতে শুরু করেন সা’দ অনুসারি মুসল্লিরা। কিন্তু সকাল ৭টার দিকে টঙ্গীর ইজতেমাস্থল ও আশপাশ এলাকায় হঠাৎ বৃষ্টি শুরু হয়। থেমে থেমে বৃষ্টি চলে সকাল সাড়ে ৯টা পর্যন্ত। সাথে ছিল হালকা বাতাসও। বৃষ্টিতে দুর্ভোগে পড়েন ইজতেমায় যোগ দেওয়া ধর্মপ্রাণ মুসল্লিরা। দুর্যোগপূর্ণ আবহাওয়া উপেক্ষা করেই দেশের বিভিন্নস্থান থেকে মাওলানা সা’দ অনুসারী মুসল্লিরা ইজতেমায় ময়দানে আসেন।

উল্লেখ, টঙ্গীর তুরাগ তীরের বিশ্ব ইজতেমা ময়দানে অনুষ্ঠিত হচ্ছে তাবলিগ জামাতের ৫৪তম বিশ্ব ইজতেমা।



রাইজিংবিডি/গাজীপুর/১৭ ফেব্রুয়ারি ২০১৯/হাসমত আলী/সাইফ

   
 


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

আওয়ামী লীগ নেতা কারাগারে

২০১৯-০৩-২৩ ৭:০৬:৪২ পিএম

বিকেএসপির দ্বিতীয় জয়

২০১৯-০৩-২৩ ৬:৫৭:০৪ পিএম

আনোয়ারুল স্মরণে ডিআরইউতে শোক বই

২০১৯-০৩-২৩ ৬:১২:৫৯ পিএম