হতাহত বাংলাদেশিদের খোঁজ নিতে ঘটনাস্থলে ৩ প্রতিনিধি

প্রকাশ: ২০১৯-০৩-১৬ ১২:০১:৫৪ পিএম
হাসান মাহামুদ | রাইজিংবিডি.কম

কূটনৈতিক প্রতিবেদক : নিউ জিল্যান্ডের ক্রাইস্টচার্চে দু’টি মসজিদে সন্ত্রাসী হামলায় নিহত ও আহতদের খোঁজ নেওয়ার জন্য বাংলাদেশের তিনজন প্রতিনিধি ঘটনাস্থলে গেছেন।

পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে এই তথ্য জানা গেছে।

প্রতিনিধি দলে রয়েছেন নিউ জিল্যান্ডের রাজধানীতে বাংলাদেশের অনারারি কনসাল জেনারেল ইঞ্জিনিয়ার শফিকুর রহমান এবং অস্ট্রেলিয়ার ক্যানবেরাস্থ বাংলাদেশ হাইকমিশনের দু’জন কর্মকতা।

এর আগে গতকাল শুক্রবার পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছিলেন, ফ্লাইট বন্ধ থাকায় নিউ জিল্যান্ডের ক্রাইস্টচার্চে বাংলাদেশের প্রতিনিধি পাঠানো যাচ্ছে না। তাই ক্রাইস্টচার্চ শহরে মসজিদে সন্ত্রাসী হামলায় হতাহতদের বিষয়ে খোঁজ নিতে এবং আহতদের সহজে সেবা দিতে শনিবার সকালে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডে অবস্থানরত ওই তিনজন প্রতিনিধিকে ঘটনাস্থলে পাঠানো হবে।

শুক্রবারের ওই হামলায় তিন বাংলাদেশি নিহত হয়েছেন। তারা হলেন- স্থানীয় লিঙ্কন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. আবদুস সামাদ, তার স্ত্রী সানজিদা আকতার এবং গৃহবধূ হোসনে আরা ফরিদ। এ ছাড়া ওই হামলায় আরো পাঁচ বাংলাদেশি আহত হয়েছেন, নিখোঁজ রয়েছেন দুইজন। আহতদের মধ্যে দুইজনের অবস্থা আশঙ্কাজনক।

এর আগে ওই হামলায় হতাহতের ঘটনায় নিউ জিল্যান্ডের প্রধানমন্ত্রী জাসিন্দা অর্ডেনের কাছে পাঠানো এক বার্তায় গভীর শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ ছাড়া শোক প্রকাশ করেছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ এবং পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

ক্রাইস্টচার্চের মসজিদ আল-নূরে সন্ত্রাসী হামলায় বাংলাদেশিসহ কমপক্ষে ৪৯ জন নিহত এবং ৪৮ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে ২০ জনের অবস্থা আশঙ্কাজনক।




রাইজিংবিডি/ঢাকা/১৬ মার্চ ২০১৯/হাসান/ইভা

   
 


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

‘অন্যায়ের সঙ্গে আপোস নয়’

২০১৯-০৩-১৯ ১০:৩০:১৬ পিএম