ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

শিক্ষা প্রশাসনে দীর্ঘদিন একই পদে থাকাদের মধ্যে রদবদল

হাসান মাহামুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২৭, ২৫ মার্চ ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শিক্ষা প্রশাসনে দীর্ঘদিন একই পদে থাকাদের মধ্যে রদবদল

সচিবালয় প্রতিবেদক : শিক্ষা প্রশাসনে দীর্ঘদিন ধরে একই কর্মস্থলে থাকা ৪৪ জনকে রদবদল করা হয়েছে। এদের মধ্যে ১৮ জনকে ওএসডি এবং ২৬ জনকে নতুন পদে পদায়ন করার হয়েছে।

শিক্ষা মন্ত্রণালয়ের তিনটি পৃথক আদেশে রোববার এসব রদবদল করা হয়।

শিক্ষা ভবন: ঢাকা শিক্ষা বোর্ডের সচিব সদ্য প্রফেসর হওয়া মো. শাহেদুল খবির চৌধুরীকে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের কলেজ ও প্রশাসন শাখার পরিচালক এবং একই অধিদপ্তরের সরকারি কলেজ শাখার উপ-পরিচালক পদে সংযুক্ত থাকা প্রফেসর প্রবীর কুমার ভট্টাচার্যকে প্রশিক্ষণ শাখার পরিচালক করা হয়েছে। ওএসডি থাকা প্রফেসর মো. আমির হোসেনকে শিক্ষা অধিদপ্তরের পরিচালক (এম অ্যান্ড ই উইং, সেসিপ) করা হয়েছে।

মুন্সিগঞ্জ সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর সিরাজুল ইসলাম খানকে শিক্ষা অধিদপ্তরের পরিচালক (ফিনান্স অ্যান্ড প্রকিউরম্যান্ট) করা হয়েছে। টাঙ্গাইলের সরকারি সা’দত কলেজের উপাধ্যক্ষ প্রফেসর মো. শহীদুজ্জামান মিয়াকে তথ্যপ্রযুক্তির সহায়তায় নির্বাচিত বেসরকারি কলেজসমূহের উন্নয়ন প্রকল্পের পরিচালক করা হয়েছে।

শরীয়তপুর সরকারি কলেজর অধ্যক্ষ প্রফেসর মো. মনোয়ার হোসেনকে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর ঢাকা অঞ্চলের পরিচালক (সেসিপ)। সরকারি তিতুমীর কলেজের সহযোগী অধ্যাপক মো. রুহুল মমিনকে অধিদপ্তরের উপ-পরিচালক (প্রসাশন) ও নীলফামারীর সৈয়দপুর সরকারি কারিগরি কলেজের অধ্যক্ষ শাহ মো. আমির আলীকে একই অধিদপ্তরের উপ-পরিচালক (কলেজ-১)। চট্টগ্রামের সরকারি কর্মাস কলেজের সহযোগী অধ্যাপক নুরুল ইসলাম চৌধুরীকে একই দপ্তরের উপ-পরিচালক (এ কিউ এ ইউ) করা হয়েছে।

নারায়ণগঞ্জের সরকারি তোলারাম কলেজের সহকারী  অধ্যাপক মীর রাহাত মাসুমকে একই দপ্তরের সহকারী পরিচালক(কলেজ-৪)। মাউশি অধিদপ্তরের সহকারী  পরিচালক (কলেজ-৪) মো. জাকির হোসেনকে এই দপ্তরের সহকারী পরিচালক (প্রশাসন) এবং ওএসডি থাকা অসীম কুমার বর্মনকে একই দপ্তরের সহকারী পরিচালক-২ (পরিকল্পনা ও উন্নয়ন মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর) করা হয়েছে।

আজিমপুর সরকারি গার্লস স্কুল অ্যান্ড কলেজের বাংলার সহকারী অধ্যাপক কাওসার আহমেদকে মাউশি অধিদপ্তরের সহকারী পরিচালক (মাধ্যমিক) করা হয়েছে।

নাটোরের গোল-ই-আফরোজ সরকারি কলেজের ব্যবস্থাপনার সহযোগী অধ্যাপক আকতারুজ্জামান ভূঁইয়াকে উপপরিচালক (শারীরিক শিক্ষা) ও বি এম কলেজের হিসাব বিজ্ঞানের সহকারী অধ্যাপক মোহাম্মদ ছিদ্দিকুর রহমানকে সহকারী পরিচালক (শারীরিক শিক্ষা) এবং সরকারি পি সি কলেজের অর্থনীতির প্রভাষক রিজওয়ানুর রহমানকে মাউশি অধিদপ্তরের গবেষণা কর্মকর্তা (পরিকল্পনা ও উন্নয়ন) করা হয়েছে।

ঢাকা শিক্ষাবোর্ড: ঢাকা শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক তপন কুমার সরকারকে ঢাকা বোর্ডের সচিব এবং মাদরাসা বোর্ডের পরিদর্শক অধ্যাপক মো. আবুল বাসারকে ঢাকা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক এবং চাঁদপুর সরকারি মহিলা কলেজের সহযোগী অধ্যাপক মো. রফিকুল ইসলামকে উপ-পরীক্ষা নিয়ন্ত্রক করা হয়েছে।

কুমিল্লার মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের একাডেমিক উপসচিব (প্রেষণে) নূর মোহাম্মদকে একই বোর্ডের সচিব (প্রেষণে) করা হয়েছে।

নরসিংদী সরকারি কলেজের ব্যবস্থাপনার অধ্যাপক চিত্তরঞ্জন দেবনাথকে শিক্ষা অধিদপ্তরের প্রকল্প পরিচালক (সিলেট, খুলনা, বরিশাল বিভাগীয় শহরে ৭টি মাধমিক বিদ্যালয় নির্মাণ)।

মাদরাসা শিক্ষাবোর্ড: দুয়ারিপাড়া সরকারি কলেজের অধ্যক্ষ মো. ছিদ্দিকুর রহমানকে মাদরাসা শিক্ষা বোর্ডের রেজিস্ট্রার ও দীর্ঘদিন একই বোর্ডের উপ-রেজিস্টার (কমন সার্ভিস) পদে থাকা মো. কামাল উদ্দিনকে বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক করা হয়েছে। জাতীয় শিক্ষা ব্যবস্থাপনা একাডেমি (নায়েম) উপপরিচালক (প্রশিক্ষণ ও বাস্তবায়ন) ড. রিয়াদ চৌধুরীকে কন্ট্রোলার অব পাবলিকেশন্স করা হয়েছে। সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজের সহকারী অধ্যাপক তৈয়ব হোসেন সরকারকে উপ-রেজিস্ট্রার (কমন সার্ভিস) এবং ওএসডি থাকা স্বরুপকাঠী সরকারি কলেজের সহযোগী অধ্যাপক জিয়াউল আহসানকে পরিচালক (প্রশাসন ও অর্থ) করা হয়েছে।



রাইজিংবিডি/ঢাকা/২৫ মার্চ ২০১৯/হাসান/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়