কবি হেনরী স্বপনের মুক্তির দাবিতে প্রতিবাদ সমাবেশ

প্রকাশ: ২০১৯-০৫-১৬ ৯:৩০:১২ এএম
সাইফ | রাইজিংবিডি.কম

নিজস্ব প্রতিবেদক : হেনরী স্বপনকে ২৪ ঘণ্টার মধ্যে মুক্তি না দিলে শুক্রবার থেকে শাহবাগে লাগাতার অবস্থান কর্মসূচি পালন করার ঘোষণা দেওয়া হয়েছে।

বুধবার বিকেলে রাজধানীর শাহবাগে ‘নিপীড়নের বিরুদ্ধে শাহবাগ’ এর ব্যানারে আয়োজিত প্রতিবাদ সমাবেশে এ ঘোষণা দেন শ্রাবণ প্রকাশনীর স্বত্বাধিকারী রবীন আহসান।

২৪ ঘণ্টার মধ্যে তার নিঃশর্ত মুক্তি দেওয়ার দাবি জানিয়ে প্রকাশক রবীন আহসান বলেন, ‘মুক্তি দেওয়া না হলে শুক্রবার বিকেল ৪টা থেকে শাহবাগে আমরা অবস্থান ধর্মঘট পালন করব। আমরা সরকারকে জানিয়ে দিতে চাই-ডিজিটাল আইনে নিরাপরাধ মানুষ, লেখক-শিল্পী-চলচ্চিত্রকার-কবিদের নিয়ন্ত্রণ করা হচ্ছে।’

সংগঠনের সমন্বয়ক আকরামুল হকের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন কবি শাহেদ কায়েস, চলচ্চিত্র পরিচালক আবু সাঈদ, নাট্যকার অনন্ত হীরা, কবি সরদার ফারুক, প্রগতি লেখক সংঘের সাধারণ সম্পাদক দীপঙ্কর গৌতম, আইনজীবী হাসান তারেক চৌধুরী সোহেল, ইন্ডিপেন্ডেট ইউনিভার্সিটির অধ্যাপক আবদুল বাতেন, ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় সভাপতি মেহেদী হাসান নোবেল, লেখক শওকত হোসেন, বাকি বিল্লাহ, এফএম শাহীন প্রমুখ।

প্রসঙ্গত, গত মঙ্গলবার ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় বরিশালের কবি হেনরী স্বপনকে গ্রেপ্তার করে পুলিশ। খ্রিষ্টান ধর্মীয় অনুভূতিতে আঘাত দেওয়ার অভিযোগে তাকে গ্রেপ্তার করা হয়। বরিশাল ক্যাথলিক চার্চের ফাদার লরেন্স লাকা ভেলি গোমেজ বাদী হয়ে মামলা করেন।




রাইজিংবিডি/ঢাকা/১৬ মে ২০১৯/ সাইফ/ইভা

     


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

২০২২ সাল পর্যন্ত রিয়ালে ন্যাচো

২০১৯-০৫-২২ ১০:০৫:২০ পিএম

ময়লার স্তূপে নবজাতকের লাশ

২০১৯-০৫-২২ ৮:৩৯:২৪ পিএম