ঈদ উপলক্ষে দিনে ৭০ হাজার টিকিট বিক্রি করবে রেলওয়ে

প্রকাশ: ২০১৯-০৫-১৬ ১:৫২:০৫ পিএম
হাসান মাহামুদ | রাইজিংবিডি.কম

সচিবালয় প্রতিবেদক : আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে আগামী ২২ মে থেকে ঈদের অগ্রিম টিকিট বিক্রি করবে বাংলাদেশ রেলওয়ে। এবার প্রতিদিন ৭০ হাজার টিকিট বিক্রির লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। একজন যাত্রী একসঙ্গে সর্বোচ্চ চারটি টিকিট কিনতে পারবেন।

বৃহস্পতিবার বাংলাদেশ রেলওয়ে সূত্রে এসব তথ্য জানা গেছে।

রাজধানীর কমলাপুর স্টেশন ছাড়া এবার আরো চার স্থান থেকে ঘরমুখো মানুষ টিকিট কিনতে পারবেন। তবে তার আগে জেনে নিতে হবে- কোথায় তার টিকিট কিনতে পারবেন।

ঢাকা কমলাপুর স্টেশন (সমগ্র পশ্চিমাঞ্চলগামী ট্রেন ভায়া যমুনা সেতু), বিমানবন্দর (চট্টগ্রাম ও নোয়াখালীগামী সব আন্তঃনগর ট্রেন), বনানী (নেত্রকোনাগামী মোহনগঞ্জ ও হাওড় এক্সপ্রেস ট্রেন), তেজগাঁও স্টেশন (ময়মনসিংহ ও জামালপুরগামী সব আন্তঃনগর ট্রেন) এবং ফুলবাড়িয়া (সিলেট ও কিশোরগঞ্জগামী সব আন্তঃনগর ট্রেন) থেকে টিকিট বিক্রি করা হবে।

রেল সূত্রে জানা গেছে, ২২ মে দেওয়া হবে ৩১ মে’র টিকিট, ২৩ মে দেওয়া হবে ১ জুনের টিকিট, ২৪ মে দেওয়া হবে ২ জুনের টিকিট, ২৫ মে দেওয়া হবে ৩ জুনের টিকিট এবং ২৬ মে দেওয়া হবে ৪ জুনের টিকিট।

ঘরফেরত যাত্রীদের জন্য ২৯ মে দেওয়া হবে ৭ জুনের টিকিট, একইভাবে ৩০ ও ৩১ মে এবং ১ ও ২ জুন দেওয়া হবে যথাক্রমে ৮, ৯, ১০ ও ১১ জুনের টিকিট।

আসন্ন ঈদুল ফিতরে প্রতিদিন ৭০ থেকে ৭২ হাজার টিকিট বিক্রি করবে বাংলাদেশ রেলওয়ে। সেই হিসেবে ঈদের ৫ দিনে ৩ লাখ ৫০ হাজার যাত্রীকে সেবা দেবে রেলওয়ে।

৯৬টি আন্তঃনগর ট্রেনের পাশাপাশি ৮ জোড়া বিশেষ ট্রেন এসব ঘরমুখো যাত্রীদের বাড়ি পৌঁছে দেবে।



রাইজিংবিডি/ঢাকা/১৬ মে ২০১৯/হাসান/রফিক

     


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

২০২২ সাল পর্যন্ত রিয়ালে ন্যাচো

২০১৯-০৫-২২ ১০:০৫:২০ পিএম

ময়লার স্তূপে নবজাতকের লাশ

২০১৯-০৫-২২ ৮:৩৯:২৪ পিএম