কমলাপুরে দীর্ঘ লাইন , অনলাইনেও ভোগান্তি

প্রকাশ: ২০১৯-০৫-২৪ ১২:১৮:৪৬ পিএম
আরিফ সাওন | রাইজিংবিডি.কম

নিজস্ব প্রতিবেদক : শুক্রবার কমলাপুর রেলস্টেশন থেকে ২ জুনের অগ্রিম টিকিট বিক্রি করা হচ্ছে। টিকিট কেনার জন্য কেউ বৃহস্পতিবার থেকে, কেউ ভোররাত থেকে, আর কেউ সকাল থেকে এসে লাইনে দাঁড়িয়ে অপেক্ষা করছেন। টিকিট প্রত্যাশীদের লাইন স্টেশনের বাইরে পর্যন্ত চলে গেছে।

আরো দুই দিন বিক্রি হবে ট্রেনে ঈদের অগ্রিম টিকিট। ২৫ মে বিক্রি হবে ৩ জুনের এবং ২৬ মে ৪ জুনের টিকিট বিক্রি হবে। ফিরতি টিকিট বিক্রি শুরু হবে ২৯ মে। চলবে ২ জুন পর্যন্ত।

কমলাপুরের স্টেশন ম্যানেজার আমিনুল হক বলেন, ‘টিকিট বিক্রিতে অপ্রীতিকর ঘটনা এড়াতে আইন-শৃঙ্খলা বাহিনীসহ রেলওয়ের নিজস্ব বাহিনী তৎপর রয়েছে।

রাজধানীর পাঁচটি স্থানের পাশাপাশি অনলাইনেও রেলের টিকি বিক্রি করা হচ্ছে। তবে অ্যাপের মাধ্যমে কেনা যাচ্ছে না ট্রেনের টিকিট। কয়েকজন জানিয়েছেন, টিকিট কেনার জন্য সার্চ দিলে শুধু ঘুরতেই থাকে। কিছুই আসে না।

রেল কর্তৃপক্ষ জানিয়েছে, টিকিট কেনার জন্য অনলাইনে প্রায় দেড় লাখ হিট পড়ে। কিন্তু সক্ষমতা মাত্র ২০ হাজার লোড নেওয়ার। ফলে সাধারণ মানুষের অ্যাপের মাধ্যমে টিকিট পেতে ভোগান্তি হচ্ছে। অনলাইনে ৫০ শতাংশ টিকিট বিক্রি না হলে অবিক্রিত টিকিট কাউন্টার থেকে দেওয়া হবে।

রেলের অনলাইন টিকিট ব্যবস্থাপনা প্রতিষ্ঠান কম্পিউটার নেটওয়ার্ক সিস্টেম লিমিটেড বাংলাদেশ (সিএনএসবিডি) থেকে জানানো হয়েছে, মোবাইলফোনে এসএমএসে,  ওয়েবসাইট ও ফিচার অ্যাপের মাধ্যমে ৫০ ভাগ টিকিট বিক্রি করা হচ্ছে।  তবে অতিরিক্ত চাপের কারণে সেবাটা ঠিকমতো দেওয়া যাচ্ছে না।

এদিকে, কমলাপুরে কথা হয় এক টিকিট প্রত্যাশীর সাথে। বনলতা এক্সপ্রেসের টিকিট নিতে বৃহস্পতিবার মধ্যরাতে এসে লাইনে দাঁড়ান ইকরাম হোসেন নামের এই ব্যক্তি। সকাল সাড়ে ৯টার দিকে তিনি বলেন, ‘টিকিট পাইনি। পাবো কি না, তাও জানি না।

শুনতেছি নাকি এসির টিকিট নেই ‘যাত্রীর সুবিধার্থে এবার যমুনা সেতু দিয়ে সমগ্র পশ্চিমাঞ্চলগামী ট্রেনের টিকিট বিক্রি হচ্ছে। কমলাপুরে, চট্টগ্রাম ও নোয়াখালীগামী ট্রেনের টিকিট বিমানবন্দর স্টেশনে, ময়মনসিংহ ও জামালপুরগামী ট্রেনের টিকিট তেজগাঁও স্টেশন, নেত্রকোনাগামী মোহনগঞ্জ ও হাওড় এক্সপ্রেসের টিকিট বনানী স্টেশন, সিলেট ও কিশোরগঞ্জগামী সব আন্তঃনগর ট্রেনের টিকিট ফুলবাড়িয়া (পুরান রেলভবন) থেকে বিক্রি হচ্ছে।

জাতীয় পরিচয়পত্র দেখিয়ে একজন যাত্রী চারটি টিকিট কিনতে পারছেন। ঈদ উপলক্ষে অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে ২২ মে। এ দিন ৩১ মে ও ২৩ মে ১ জুনের অগ্রিম টিকিট বিক্রি করা হয়।

 

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৪ মে ২০১৯/সাওন/সাইফুল

     


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

বেনাপোল স্থলবন্দরে পণ‌্য জব্দ

২০১৯-০৬-২৭ ৫:৩৩:৫৬ পিএম

শিশু ধর্ষণ : ইমামসহ দুজনের সাজা

২০১৯-০৬-২৭ ৫:০৯:৫৫ পিএম

‘বলিউডে বন্ধুত্ব করতে আসিনি’

২০১৯-০৬-২৭ ৪:৪৩:৩১ পিএম