ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

অহেতুক প্রকল্পের ব্যাপারে হুঁশিয়ারি তথ্যমন্ত্রীর

মোহাম্মদ নঈমুদ্দীন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২৪, ১৭ জুন ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
অহেতুক প্রকল্পের ব্যাপারে হুঁশিয়ারি তথ্যমন্ত্রীর

জ্যেষ্ঠ প্রতিবেদক : দপ্তরগুলোতে অহেতুক যাতে কোনো প্রকল্প নেওয়া না হয়- এ বিষয়ে হুঁশিয়ারি দিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

সোমবার বিকেলে সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের ১৩টি দপ্তর ও সংস্থার সাথে মন্ত্রণালয়ের ২০১৯-২০ অর্থবছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে তিনি এ হুঁশিয়ারি দেন।

তথ্যমন্ত্রী বলেন, মন্ত্রণালয়ের অধীনে দপ্তরগুলোতে যাতে অহেতুক কোনো প্রকল্প নেওয়া না হয়। এ বিষয়ে সবাইকে সতর্ক থাকতে হবে।

তিনি বলেন, নির্দিষ্ট সময়ে কাজ সম্পাদনে এই চুক্তি জবাবদিহিতা নিশ্চিত করবে। মন্ত্রণালয়ের আগামী ২০১৯-২০ অর্থবছরে কি পরিমাণ জনবল ও অর্থ ব্যয়ের মাধ্যমে কি কি কাজ করবে এবং জনগণ ও গণমাধ্যমকে সেবা দেবে তারই পরিকল্পনা এই বার্ষিক কর্মসম্পাদন চুক্তি।

এর আগে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ ও তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানের উপস্থিতিতে ১৩টি দপ্তর ও সংস্থার সাথে তথ্য মন্ত্রণালয়ের ২০১৯-২০ অর্থবছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষরিত হয়।

মন্ত্রণালয়ের পক্ষে তথ্যসচিব আবদুল মালেক এবং বাংলাদেশ সংবাদ সংস্থার প্রধান সম্পাদক আবুল কালাম আজাদ, বাংলাদেশ টেলিভিশনের মহাপরিচালক এস এম হারুন-অর-রশীদ, বাংলাদেশ বেতারের মহাপরিচালক নারায়ণ চন্দ্র শীল, জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটের মহাপরিচালক শাহিন ইসলাম, গণযোগাযোগ অধিদপ্তরের মহাপরিচালক মো. জাকির হোসেন, চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তরের মহাপরিচালক মোহাম্মদ ইসতাক হোসেন, বাংলাদেশ ফিল্ম আর্কাইভের মহাপরিচালক বিধান চন্দ্র কর্মকার, বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের ব্যবস্থাপনা পরিচালক আবদুল করিম, বাংলাদেশ চলচ্চিত্র ও টেলিভিশন ইনস্টিটিউটের প্রধান নির্বাহী মো. আজহারুল হক, তথ্য অধিদফতরের অতিরিক্ত প্রধান অফিসার ফায়জুল হক, বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের মহাপরিচালক জাফর ওয়াজেদ, বাংলাদেশ প্রেস কাউন্সিলের সচিব শাহ আলম ও ফিল্ম সেন্সর বোর্ডের ভাইস চেয়ারম্যান নিজামুল কবীর নিজ নিজ সংস্থার পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন।

তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান বলেন, ‘এ চুক্তি স্বাক্ষরের মাধ্যমে তথ্য মন্ত্রণালয় ও সংশ্লিষ্ট সংস্থার কাজের গতি ও জবাবদিহিতা বাড়বে। তিনি সবাইকে নিষ্ঠা ও সততার সঙ্গে কাজ করার আহ্বান জানান।

তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. মিজান-উল-আলম, নূরুল করিমসহ মন্ত্রণালয়ের কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।



রাইজিংবিডি/ঢাকা/১৭ জুন ২০১৯/নঈমুদ্দীন/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়