ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

‘হাজিদের শতভাগ চিকিৎসা সেবা নিশ্চিত করা হবে’

আসাদ আল মাহমুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪২, ১৮ জুন ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘হাজিদের শতভাগ চিকিৎসা সেবা নিশ্চিত করা হবে’

নিজস্ব প্রতিবেদক : পবিত্র হজের সময় সৌদি আরবে ধর্মপ্রাণ মুসল্লিদের চিকিৎসা সেবা নিশ্চিত করতে হজ চিকিৎসা সেবা দলের প্রতি আহবান জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

মঙ্গলবার রাজধানীর তোপখানা রোডে বিএমএ ভবনে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ে তিনি এই আহবান জানান।

তিনি বলেন, বাংলাদেশ থেকে এ বছর হজ পালনের জন্য ১ লাখ ২৭ হাজার হজযাত্রী পবিত্র নগরী মক্কায় গমন করবেন উল্লেখ করে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, সেখানে গিয়ে ধর্মপ্রাণ মুসল্লিদের চিকিৎসা সেবা নিশ্চিত করা সবার দায়িত্ব। কোনো একজন হাজিও যেন চিকিৎসা সেবা থেকে বঞ্চিত না হন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, বাংলাদেশ থেকে যারা হজ পালন করতে যাবেন তাদের মধ্যে অনেক প্রবীণ ও বয়স্ক ব্যক্তি থাকবেন। সেখানে তারা ছোটখাটো অসুখ থেকে শুরু করে হার্ট, ডায়াবেটিস, কিডনিসহ নানাবিধ রোগ ভোগান্তিতে পড়তে পারেন। সুতরাং সেখানে গিয়ে ধর্মপ্রাণ মুসল্লিদের শতভাগ চিকিৎসা সেবা নিশ্চিত করতে হবে।

তিনি আরো বলেন, এবারের হজ। মৌসুমে সৌদি আরবে বাংলাদেশি হাজিদের চিকিৎসা সেবা প্রদানের জন্য স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় এবং ধর্ম বিষয়ক মন্ত্রণালয় চিকিৎসক, নার্স, ব্রাদার্সসহ ২০৭ সদস্য বিশিষ্ট ২টি চিকিৎসা সেবাদল গঠন করেছে। এর মধ্যে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় থেকে ৬৮ জন চিকিৎসক, ৫৪ জন নার্স, ২৬ জন ফার্মাসিস্ট ও ৬ জন ল্যাব টেকনিশিয়ান হিসাবে সৗদি আরবে যাবেন।

অনুষ্ঠানে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের সচিব মো. আসাদুল ইসলাম, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজদ প্রমুখ উপস্থিত ছিলেন।



রাইজিংবিডি/ঢাকা/১৮ জুন ২০১৯/আসাদ/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়