নদী খননে অনিয়মের প্রতিবাদে সাতক্ষীরায় মানববন্ধন

প্রকাশ: ২০১৪-০৫-২৪ ১২:১২:৫৪ পিএম
| রাইজিংবিডি.কম

সাতক্ষীরা প্রতিনিধি : সাতক্ষীরায় কপোতাক্ষ ও বেতনা নদী খননে অনিয়ম ও দুর্নীতির প্রতিবাদে সাতক্ষীরা প্রেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

সামাজিক উদ্যোগ ফোরামের আয়োজনে সকাল সাড়ে ১০টায় এ মানববন্ধন কর্মসূচি হয়েছে।

সামাজিক উদ্যোগ ফোরাম সাতক্ষীরা সদর উপজেলা শাখার সভাপতি সুভাষ সরকারের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন সাতক্ষীরা-২ আসনের সংসদ সদস্য মীর মোস্তাক আহম্মেদ রবি, সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সভাপতি আবুল কালাম আজাদ, সাতক্ষীরা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোসফিজুর রহমান উজ্জ্বল, সাতক্ষীরা পৌরসভার প্যানেল মেয়র শফিক উদ দৌল্লাহ সাগর, অগ্রগতি সংস্থার নির্বাহী পরিচালক আবদুস সবুর প্রমুখ।

 কপোতাক্ষ ও বেতনা খননে মূল নকশা অনুযায়ী কাজ না হওয়ায় বক্তারা ক্ষোভ প্রকাশ করে বলেন, সাতক্ষীরা, যশোর এবং খুলনা ৬০ লক্ষাধিক মানুষ কপোতাক্ষ ও বেতনার ওপর নির্ভরশীল। একনেকে অনুমোদিত ২৬২ কোটি টাকা ব্যয়ে কপোতাক্ষ খননে ঠিকাদাররা ব্যাপক দুর্নীতি ও অনিয়মের আশ্রয় নিয়েছেন। চার বছর মেয়াদি এ প্রকল্পের তিন বছর পার হলেও এক-দশমাংশ কাজ শেষ করতে পারেন সংশ্লিষ্ট ঠিকাদাররা। এ ছাড়া, টিআরএম বাস্তবায়নের আগেই যত্রতত্র নদ খননের ফলে পুরো প্রকল্পের ভবিষ্যৎ অনিশ্চিত হয়ে পড়েছে।

বেতনার বিষয়ে বক্তারা বলেন, এ নদী খননেও ঠিকাদাররা ব্যাপক দুর্নীতির আশ্রয় নিয়েছেন। কপোতাক্ষ ও বেতনা নদী খননে বক্তারা সেনাবাহিনীর তত্ত্বাবধানে কাজ করার আহ্বান জানান।

 

রাইজিংবিডি/ঢাকা/২৪ মে, ২০১৪/শাহীন গোলদার/ফেরদৌসী/এএ

 

     


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

টিভিতে আজকের খেলা

২০১৯-০৫-২৪ ১১:৪৩:৪০ এএম

তৃতীয় সপ্তাহেও কমেছে সবজির দাম

২০১৯-০৫-২৪ ১০:৪৮:৪৪ এএম

পাকিস্তানের ‘মিশন ইম্পসিবল’!

২০১৯-০৫-২৪ ৯:১৮:৪৮ এএম

চট্টগ্রামে ৫৪ রোহিঙ্গা আটক

২০১৯-০৫-২৪ ৯:১১:২১ এএম