ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

সরকারকে সংলাপের উদ্যোগ নেওয়ার আহ্বান অলির

রেজা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২২, ২৯ মে ২০১৪   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সরকারকে সংলাপের উদ্যোগ নেওয়ার আহ্বান অলির

আলোচনা সভায় বক্তব্য দিচ্ছেন কর্নেল (অব.) অলি আহমেদ

নিজস্ব প্রতিবেদক : সব দলের সঙ্গে আলোচনা করে নির্বাচনকালীন একটি গ্রহণযোগ্য প্রক্রিয়া ঠিক করতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন লিবারেল ডেমোক্রেটিক পার্টি-এলডিপির সভাপতি কর্নেল (অব.) অলি আহমেদ। তা না হলে এর পরিণতি ফেরাউনের চেয়েও করুন হবে বলে সরকারকে হুঁশিয়ারি দেন তিনি।

তিনি বলেন, ‘সময় থাকতে নিবন্ধিত দলগুলোকে নিয়ে আলোচনার উদ্যোগ নিন। আমাদের সব কথা শুনতে হবে তা বলছি না, বরং সংলাপের মাধ্যমে সকলের কাছে একটি গ্রহণযোগ্য প্রক্রিয়া ঠিক করে দ্রুত নির্বাচনের ব্যবস্থা করুন।’

বৃহস্পতিবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে বিএনপি আয়োজিত দলের প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৩তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। এতে প্রধান অতিথি হিসেবে দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়া উপস্থিত ছিলেন।

বক্তব্যের একপর্যায়ে কর্নেল অলি বলেন, ‘জিয়াউর রহমানকে নিয়ে নেতিবাচক মন্তব্য করা হচ্ছে, অথচ তিনি (জিয়াউর রহমান) না চাইলে শেখ হাসিনা বাংলাদেশে প্রত্যাবর্তন করতে পারতেন না।’

বিএনপি আয়োজিত এ আলোচনা সভায় অন্যদের উপস্থিত ছিলেন সাবেক রাষ্ট্রপতি ও বিকল্প ধারা বাংলাদেশের সভাপতি এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী।

এছাড়া বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, আর এ গনি, মির্জা আবাস, এম কে আনোয়ার, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, চেয়ারপারসনের উপদেষ্টা শাহজাহান ওমর, ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান প্রমূখ উপস্থিত ছিলেন।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৯ মে ২০১৪/রেজা/সনি  

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়