ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ঢাবিতে ৯ দিনব্যাপী পরিবেশ অলিম্পিয়াড শুরু

ইয়ামিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪৪, ২৯ মে ২০১৪   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ঢাবিতে ৯ দিনব্যাপী পরিবেশ অলিম্পিয়াড শুরু

উদ্বোধনী অনুষ্ঠানে অতিথিরা

ঢাবি প্রতিনিধি : ঢাকা বিশ্ববিদ্যালয়ে শুরু হয়েছে ৯ দিনব্যাপী এনভায়রনমেন্ট অলিম্পিয়াড ডিবেটিং চ্যাম্পিয়নশিপ এবং প্রেজেন্টেশন কম্পিটিশন- ২০১৪।  

ভূগোল ও পরিবেশ বিভাগের পরিবেশ ক্লাবের উদ্যোগে এবং আর্থ এন্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস অনুষদের সহযোগিতায় এটি শুরু হয়।

বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এর উদ্বোধন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন।

তিনি বলেন, পরিবেশ বিপর্যয় থেকে দেশকে রক্ষা করার লক্ষে এ বিষয়ে সবাইকে সচেতন হতে হবে। একই সঙ্গে সমুদ্র পৃষ্ঠের উচ্চতা বৃদ্ধি রোধে পরিবেশবিদ, শিক্ষার্থী ও সংশ্লিষ্ট সবাইকে কার্যকর ভূমিকা পালন করতে হবে।

আর্থ এন্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস অনুষদের ডিন অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামালের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, ভূগোল ও পরিবেশ বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. আবদুর রব, ভূতত্ত্ব বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. সৈয়দ হুমায়ুন আকতার এবং সমুদ্র বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. কাওসার আহমেদ।

অনুষ্ঠানের আহ্বায়ক ও ভূগোল ও পরিবেশ বিভাগের সহযোগী অধ্যাপক ড. তৌহিদা রশিদ অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন। একই বিভাগের অধ্যাপক ড. হাফিজা খাতুন এবং অধ্যাপক নাজনীন আফরোজ হক অনুষ্ঠানে যথাক্রমে স্বাগত বক্তব্য এবং ধন্যবাদ জ্ঞাপন করেন ।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৯ মে ২০১৪/ইয়ামিন/শামসুল 

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়