ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

রাঙামাটিতে ছাত্রছাত্রীদের সংবর্ধনা

বিজয় ধর || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৪১, ১০ জুন ২০১৪   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রাঙামাটিতে ছাত্রছাত্রীদের সংবর্ধনা

এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ ছাত্রছাত্রীদের সংবর্ধনা অনুষ্ঠানে শিক্ষক ও শিক্ষার্থীরা

রাঙামাটি প্রতিনিধি : দেশের শিক্ষা খাতকে বাণিজ্যিকরণের চেষ্টা চলছে। বেশিরভাগ শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষক সংকট থেকে শুরু করে নানা সমস্যায় জর্জড়িত।

মঙ্গলবার রাঙামাটিতে জেলা শিল্পকলা একাডেমীতে জেলা ছাত্র ইউনিয়নের উদ্যোগে আয়োজিত এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ ছাত্রছাত্রীদের সংবর্ধনা অনুষ্ঠানে বক্তারা এসব কথা বলেন।
‘দাসত্বের নয়, শোষণহীন সমাজ দর্শনের শিক্ষা ব্যবস্থা চাই’ এ স্লোগানকে ধারন করে রাঙামাটি জেলা ছাত্র ইউনিয়নের আহ্বায়ক সৈকত রঞ্জন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সংবর্ধনায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাঙামাটি প্রেসক্লাব সভাপতি সুনীল কান্তি দে, ছাত্র ইউনিয়ন কেন্দ্রীয় সংসদের সাধারণ সম্পাদক ও গণজাগরণ মঞ্চের অন্যতম সংগঠক লাকী আক্তার, কেন্দ্রীয় সংসদ সদস্য আহসান হাবিব, সিপিবি রাঙামাটি জেলা সাধারণ সম্পাদক অনুপম বড়–য়া শংকর।
সভায় বক্তারা বলেন, ছাত্র রাজনীতি হচ্ছে ছাত্রদের অধিকারের রাজনীতি। বই, কলম, খাতার দাম কমানোর আন্দোলন। আমাদের দেশে বর্তমানে দেশের শিক্ষা ব্যবস্থা কেমন হবে তা ঠিক করছে বর্হিবিশ্ব। এমন কেন হবে এদেশের শিক্ষা ব্যবস্থা কেমন হবে তা ঠিক করবেন এদেশের জনগণ।

যারা রাষ্ট্র ক্ষমতায় আছেন তারা সুচিন্তিতভাবে দেশের শিক্ষা ব্যবস্থাকে উপেক্ষিত করছে। কারণ শিক্ষা খাতে বেশি বরাদ্ধ দিলে ছাত্রসমাজ সকলেই শিক্ষিত হয়ে যাবে।  

সভায় বক্তারা আরো বলেন, রাঙামাটিতে মেডিক্যাল কলেজ ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপন একটি প্রয়োজনীয় বিষয়। মেডিক্যাল কলেজ ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় না হওয়ার জন্য এখানে নানা ধরনের ষড়যন্ত্র চলছে।

সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, ছাত্র ইউনিয়ন চট্টগ্রাম জেলা সংসদের সহসভাপতি সাইফুল ইসলাম, খেলাঘর আসর রাঙামাটি জেলা শাখার সাধারণ সম্পাদক লিটন দেব, অভিজিৎ বড়ুয়া।
সংবর্ধনা অনুষ্ঠানে ৪৫ জন ছাত্রছাত্রীদের হাতে সম্মাননা স্বরূপ সনদপত্র দেওয়া হয়।

 

রাইজিংবিডি/ঢাকা/১০ জুন ২০১৪/বিজয় ধর/রণজিৎ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়