ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

দিনাজপুর পৌরসভার বাজেট ঘোষণা

সুলতান মাহমুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০৭, ২৬ জুন ২০১৪   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
দিনাজপুর পৌরসভার বাজেট ঘোষণা

দিনাজপুর জেলার মানচিত্র

সুলতান মাহমুদ,  দিনাজপুর : দিনাজপুর পৌরসভার ৪২ কোটি ৬৪ লাখ ৬১ হাজার ৩৯০ টাকার প্রস্তাবিত বাজেট ঘোষণা করা হয়েছে।

আজ বৃহস্পতিবার বেলা ১১টায় পৌরসভার ফাতেহুল আলম দুলাল মিলনায়তনে আয়োজিত এক অনাড়ম্বর অনুষ্ঠানে পৌর মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম ২০১৪-১৫ অর্থবছরের বাজেট পেশ করেছেন।

বাজেটে সমপরিমাণ ব্যয় ধরা হয়েছে। মেয়র হিসেবে ক্ষমতা গ্রহণের পর সৈয়দ জাহাঙ্গীর আলমের এটি চতুর্থ বাজেট।

বাজেট-বক্তব্যে পৌর মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম বলেন, ‘বাজেট হচ্ছে আগামী দিনের কর্মপরিকল্পনার  একটি বিমূর্ত প্রতিচ্ছবি। এর মাধ্যমে পৌরবাসীর কাক্সিক্ষত নাগরিক সুবিধা প্রদান করা হয়। ১৪৫ বছরের প্রাচীন পৌরসভার পুঞ্জীভূত সমস্যা রাতারাতি সমাধান সম্ভব নয়। সবার সম্মিলিত প্রচেষ্টায় এসব সমস্যার সমাধান করা হবে।’

মেয়র আরো বলেন, ২ লাখ ৬৫ হাজার জনসংখ্যা-অধ্যুষিত এই পৌর শহরের রাস্তা, ড্রেন, খাল, পুকুর, পৌরসভার বিভিন্ন স্থাপনা, শৌচাগার, ডাস্টবিন, হাটবাজার ইত্যাদি উন্নয়নে বর্তমান পৌর পরিষদ বদ্ধপরিকর। পৌর এলাকার জায়গায় অবৈধ দখলীয় প্রবণতা এবং ব্যবসার মালামাল ও নির্মাণসামগ্রী ফুটপাটসহ যত্রতত্র ফেলে রাখার কারণে যানবাহন চলাচল, পানি নিষ্কাশন, আবর্জনা অপসারণ ও অন্যান্য পৌরসেবা কার্যক্রমকে ব্যাহত করছে। এসব সমস্যা সমাধানে পৌর পরিষদসহ পৌরবাসীর সার্বিক সহযোগিতা কামনা করেন পৌর মেয়র।

এর আগে মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম দিনাজপুর পৌরসভার শুরু থেকে এ পর্যন্ত যারা চেয়ারম্যান ও মেয়র হিসেবে দায়িত্ব পালন করেছেন এবং গত এক বছরে পৌরসভায় যেসব নাগরিক মৃত্যুবরণ করেছেন তাদের মধ্যে মৃতদের বিদেহী আত্মার প্রতি সম্মান প্রদর্শন করেন ও রুহের মাগফিরাত কামনা করেন।

বাজেট অনুষ্ঠানে পৌরসভার প্যানেল চেয়ারম্যান মুরাদ আহম্মেদ, কাউন্সিলর মো. মকবুল হোসেন, রবিউল ইসলাম রবি, জিয়াউর রহমান নওশাদ, রোকেয়া বেগম লাইজু, মনিরুর ইসলাম বুলু, জাহাঙ্গীর আলম, মাহমুদা খাতুন জ্যোৎস্রো, রেহাতুল ইসলাম খোকা, ফয়সাল হাবিব সুমন, আবু তৈয়ব আলী দুলাল, শাহিন সুলতানা বিউটি, মাসতুরা বেগম পুতুল, নির্বাহী প্রকৌশলী মো. আব্দুস সবুর, সব বিভাগের শাখাপ্রধানগণ, বিভিন্ন জাতীয় ও স্থানীয় পত্রিকা ও ইলেকট্রনিকস মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

 

রাইজিংবিডি/দিনাজপুর/২৬ জুন ২০১৪/কমল কর্মকার

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়