ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

শেষ বেলায় যানজট

সাকিব || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১৭, ২৭ জুলাই ২০১৪   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শেষ বেলায় যানজট

সাভার মহাসড়কের যানজট (ছবি : সাকিব)

নিজস্ব প্রতিবেদক, সাভার : ঘরমুখো মানুষের বাড়তি চাপে দিনের শেষে সাভারের বিভিন্ন পয়েন্টে দেখা দিয়েছে যানজট। এসব পয়েন্টে হাজার হাজার যানবাহন আটকা পড়ায় দুর্ভোগে পড়েছে ঘরমুখো মানুষ।

সড়ক-মহাসড়ক ছাপিয়ে রাস্তার পাশে খালি জায়গাতেও ছড়িয়ে পড়েছে জনজট ও যানজট। বিশেষ করে বাইপাইল-আব্দুল্লাহপুর সড়কের নরসিংহপুর থেকে শুরু করে বাইপাইল পর্যন্ত এলাকায় যানবাহনের চাপে তিল ধারনের ঠাঁই হচ্ছে না। ঢাকা-আরিচা মহাসড়কের সাভার বাজার বাসস্ট্যান্ড ও নবীনগর পয়েন্টেও দেখা দিয়েছে স্থবিরতা। ধীরগতিতে যানবাহন চলাচল করছে নবীনগর-কালিয়াকৈর সড়কের অন্তত ১০ কিলোমিটার এলাকা জুড়ে।

ঈদের আগে রোববার শেষ কার্যদিবস হওয়ায় বিকেল থেকে সাভারের সড়ক-মহাসড়কগুলোতে যানজটের সৃষ্টি হতে থাকে। সন্ধ্যা নাগাদ সেটি তীব্র আকার ধারণ করলে মানুষের দুর্ভোগও বাড়তে থাকে।

রাত পৌনে ৮টার দিকে সাভার বাজার বাসস্ট্যান্ডে বগুড়াগামী আব্দুল হাই নামের এক বাসযাত্রীর সঙ্গে বললে তিনি জানান, রাজধানী থেকে বেরিয়ে আমিনবাজার পাড়ি দিয়ে সাভারের গেন্ডা এলাকায় পৌঁছানোর পর যানজটে আটকা পড়ে তাদের গাড়ি। এখান থেকে থেমে থেমে এগুতে হচ্ছে তাদের।

তবে সড়ক-মহাসড়কে অতিরিক্ত যানবাহন একযোগে ছুটে চলায় কিছু পয়েন্টে যানবাহনের ধীরগতি দেখা দিয়েছে বলে মনে করছে পুলিশ। এ বিষয়ে সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফা কামাল বলেন, ‘যানযট নিরসনে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারাও মাঠে কাজ করছেন। কিছু সময়ের মধ্যেই হয়তো এ অবস্থার উত্তরণ ঘটবে।’

 



রাইজিংবিডি/সাভার/২৭ জুলাই ২০১৪/সাকিব/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়