ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

নরসিংদীতে দুই বাসের সংঘর্ষে ১০ জন নিহত

হানিফ মাহমুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১৩, ৬ আগস্ট ২০১৪   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নরসিংদীতে দুই বাসের সংঘর্ষে ১০ জন নিহত

দুর্ঘটনাকবলিত বাস দুটি (ছবি : হানিফ মাহমুদ)

নরসিংদী প্রতিনিধি : নরসিংদীতে সড়ক দুর্ঘটনায় ১০ জন নিহত এবং ৫০ জন আহত হয়েছেন। বুধবার বিকেল ৪টায় শিবপুর উপজেলার বিসিক শিল্পনগরী আমতলায় ঢাকা-সিলেট মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, বিকেল ৪টার দিকে উক্ত স্থানে সিলেট থেকে ঢাকাগামী সোহাগ পরিবহণের একটি যাত্রীবাহী বাসের সঙ্গে ঢাকা থেকে ছেড়ে আসা ভৈরবগামী মেঘালয় পরিবহণের একটি যাত্রীবাহী বাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। মেঘালয় পরিবহণের চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেললে এ দুর্ঘটনা ঘটে।

সংঘর্ষে বাস দুটির গ্যাস সিলিন্ডার বিস্ফারণে আগুন ধরে যায়। এতে ঘটনাস্থলে অগ্নিদগ্ধ হয়ে চারজন এবং নরসিংদী হাসপাতালে আরো তিনজন মারা যান। এ ছাড়া ঢাকা মেডিক্যালে ভর্তির পর মারা যান আরো তিনজন। এরা হলেন আবদুল মান্নান (৪০), রমিজউদ্দিন (৬৫) ও রেজিয়া বেগম (৫০)।

এ ঘটনায় আহত হয়েছেন অন্তত ৫০ জন যাত্রী। আহতদের নরসিংদী জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। এর মধ্যে ৩৫ জনকে আশঙ্কাজনক অবস্থায় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালসহ রাজধানীর বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

নরসিংদীতে নিহতদের মধ্যে যাদের পরিচয় পাওয়া গেছে তারা হলেন : ব্রাহ্মণবাড়িয়ার শাহানাজ (২৬), রায়পুরা উপজেলার চরমধুয়ার নূরজাহান (৩৫), চান মিয়া (৪৫), চরফুলদী গ্রামের মজনুু (৩০), বেলাব উপজেলার বিন্নাবাইদ গ্রামের নাদিরা (১০) ।

আহত যাদের পরিচয় পাওয়া গেছে তারা হলেন : রতন (৩৮), হাসনারা বেগম (৪৫), আফতাব উদ্দিন (১০), জুয়েল (২৫), সোহেল (৩৫), আছিয়া বেগম (৪৫), অলি আহম্মেদ (৩২), নজরুল ইসলাম (২৫), মর্শিদা বেগম (৪৫), রাব্বি (১৩), মানিক (৩২), মাজেদা খাতুন (৪৫), সোহেল (৩৪), আছিয়া বেগম (৪৫), হান্নান (৪৫), আইন উদ্দিন (৫০) ও সুফিয়া বেগম (৩০) ।

দুর্ঘটনার খবর পেয়ে নরসিংদী ফায়ার সার্ভিসের কর্মীরা প্রায় এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন।

এ দিকে দুর্ঘটনার পর ঢাকা-সিলেট মহাসড়কে সব যান চলাচল বন্ধ হয়ে যায়। এতে দূরপাল্লার বাসযাত্রীদের ভোগান্তিতে পড়তে হয়। পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা সন্ধ্যা ৬টায় দুর্ঘটনাকবলিত বাস দুটি উদ্ধার করে সরিয়ে নিলে যান চলাচল স্বাভাবিক হয়।

এ সময় নরসিংদী সিভিল সার্জন ডা. পুতুল রায়, জেলা হাসপাতালের আরএমও ডা. মিজানুর রহমানসহ হাসপাতালের চিকিৎসকরা জরুরি বিভাগে গিয়ে তাৎক্ষণিক চিকিৎসাকাজের তদারক করেন।

নরসিংদীর জেলা প্রশাসক আবু হেনা মোরশেদ জামান ও পুলিশ সুপার শেখ রফিকুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেছেন এবং নরসিংদী জেলা হাসপাতালে হতাহতদের দেখতে যান।

 


রাইজিংবিডি/নরসিংদী/৬ আগস্ট ২০১৪/হানিফ মাহমুদ/রিশিত খান/কমল কর্মকার/নওশের

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়