ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

লঞ্চডুবিতে ৩২ লাশ উদ্ধার, হস্তান্তর ১৬

বকুল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:০৮, ৬ আগস্ট ২০১৪   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
লঞ্চডুবিতে ৩২ লাশ উদ্ধার, হস্তান্তর ১৬

পিনাক-৬ লঞ্চটি ডুবে যাওয়ার সময়

নাসির উদ্দিন চৌধুরী, মাওয়া থেকে : মুন্সীগঞ্জের মাওয়ার পদ্মা নদীতে লঞ্চডুবির ঘটনায় বৃহস্পতিবার দুপুর পর্যন্ত মোট ৩২ জনের লাশ উদ্ধার করা হয়েছে। এর মধ্যে ১৬টি লাশ তাদের স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। বাকি ১৪টি লাশ শনাক্ত না হওয়ায় স্বজনদের কাছে হস্তান্তর করা যায়নি।

মাওয়া ঘাটের পুলিশ নিয়ন্ত্রণকক্ষের ওসি মজিবুর রহমান ৩২টি লাশ উদ্ধারের বিষয়টি নিশ্চিত করেছেন। যে কয়টি লাশ শনাক্ত করা যায়নি তাদের মুন্সীগঞ্জ জেলা প্রশাসকের নেতৃত্বে পাঁচচর প্রাইমারি স্কুলে রাখা হয়েছে।

সর্বশেষ বৃহস্পতিবার সকাল থেকে শরীয়তপুর পদ্মা থেকে তিনটি ও ভোলার মেঘনা থেকে দুটি, লক্ষ্মীপুর থেকে একটি এবং মাদারীপুর আড়িয়াল খাঁ থেকে এক কিশোরীর লাশ উদ্ধার করা হয়েছে। তবে তাদের নাম পরিচয় জানা যায়নি।

প্রশাসনের তালিকা অনুযায়ী নিখোঁজের সংখ্যা ১৩৫ জন। এ ছাড়া লঞ্চডুবির সঙ্গে সঙ্গে ৪০ জনকে জীবিত উদ্ধার করা হয়।

এর আগে মুন্সীগঞ্জে চার, ভোলায় ছয়, চাঁদপুর চার, লক্ষ্মীপুরে এক, বরিশালে পাঁচ, শরীয়তপুরে ছয়টি লাশ উদ্ধার করা হয়। এসব লাশ লঞ্চ পিনাক-৬-এর যাত্রী বলে সংশ্লিষ্ট প্রশাসন সূত্রে নিশ্চিত হওয়া গেছে।

সোমবার লঞ্চডুবির পর এখনো পর্যন্ত লঞ্চটির সন্ধান মেলেনি। তবে লঞ্চটি অবস্থান শনাক্ত করতে কর্তৃপক্ষ অভিযান চালিয়ে যাচ্ছে।

কাওড়াকান্দি থেকে আড়াই শতাধিক যাত্রী নিয়ে মাওয়া ঘাটে যাওয়ার পথে গত সোমবার বেলা ১১টার দিকে পদ্মায় ডুবে যায় লঞ্চ এমএল পিনাক-৬। দুর্ঘটনার পর ওই দিনই নদী থেকে দুই নারীর লাশ উদ্ধার করা হয়।

 

রাইজিংবিডি/ঢাকা/৭ আগস্ট ২০১৪/রিজভী/দিলারা/ইভা/এএ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়