ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

নচিকেতার সঙ্গে দ্বৈত গানে মানিক

পাভেল রহমান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:০৪, ৭ আগস্ট ২০১৪   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নচিকেতার সঙ্গে দ্বৈত গানে মানিক

কণ্ঠশিল্পী নচিকেতা ও মানিক

বিনোদন ডেস্ক : ‘আয় ভোর আয় ভোর/ তোর জন্য এই স্বপ্ন দেখা/ দিন যায় রাত যায় তোরই অপেক্ষায়/ তোকে পেলেই পাবো মুক্তির রেখা’- এ রকম শৈল্পিক ও রূপক কথামালার একটি গানে কণ্ঠ দিলেন পশ্চিমবঙ্গের জনপ্রিয় কণ্ঠশিল্পী নচিকেতা চক্রবর্তী ও বাংলাদেশের তরুণ কণ্ঠশিল্পী ও সাংবাদিক আমিরুল মোমেনীন মানিক।

গানটির সঙ্গীতায়োজন করেছেন তানভীর তারেক। কথা ও সুর মানিকের। সম্প্রতি রাজধানী ঢাকার একটি স্টুডিওতে গানটি রেকর্ড করা হয়। এখানে গানের ভিডিওচিত্রও ধারণ করা হয়েছে। এটি প্রথমে বিভিন্ন এফএম রেডিওগুলোতে মুক্তি পাবে। পরে মিউজিক ভিডিও হলে প্রচারিত হবে বিভিন্ন টিভি চ্যানেলে। ভিডিও নির্মাণ করছেন সৈয়দ আলী আহসান লিটন। এছাড়া ‘আয় ভোর’ গানটি শিগগির মানিকের নতুন অ্যালবামে যুক্ত হয়ে বাজারে আসবে।

‘আয় ভোর’ প্রসঙ্গে নচিকেতা বলেন, প্রত্যেক মানুষ চায়, তার জীবনে সফলতার সোনালী সকাল আসুক। কাক্সিক্ষত সেই ভোরের স্বপ্ন নিয়েই গানটি। বাস্তববাদী গান, আমি যেরকম গান গাই সেরকম। আয় ভোর গানের অসাধারণ কথা ও সুর শ্রোতাদের হৃদয় ছুঁয়ে যাবে। মানিক ও তানভীর অনেক যত্ন করে গানটি তৈরী করেছে বলে তাদের জন্য শুভকামনা। আমার অনির্বাণ গানের পর আরেকটি নান্দনিক গান গাইতে পেরে আমিও আনন্দিত।’

শিল্পী ও সাংবাদিক আমিরুল মোমেনীন মানিক বলেন- ‘প্রেমানুভূতির বাইরে জীবনের নানা বৈচিত্রময় অনুসঙ্গ নিয়ে করা গান যে জনপ্রিয় হতে পারে, তার উজ্জল উদাহরণ নচিকেতা। দাদার সঙ্গে দ্বৈত গানে কণ্ঠ দেবো, এটা ছিলো দীর্ঘ দিনের স্বপ্ন। কথা ও সুর পছন্দ হওয়ায় দাদা কাজটি করেছেন। এটা আমার জন্য বড় পাওয়া।’

এছাড়া মানিকের অ্যালবামে থাকছে নচিকেতার কথা ও সুরে আরেকটি নতুন গান। গানটির শিরোনাম কলেজ লাইফ। ঢাকায় অবস্থানকালে এটির কথা ও সুর তৈরী করেছেন নচিকেতা। কথাগুলো এরকম: আবার ইচ্ছে করে কলেজে যাই/ সোনালী দিনগুলোকে কাছে পাই/ ভুলবো না ক্লাসেতে ঢুকতে/ পরীক্ষাতে বসে টুকতে/ ভুলবো না গ্যাজাতে মিলে সবাই।

শিল্পী আমিরুল মোমেনীন মানিকের নতুন অ্যালবামের কাজ চলছে পুরোদমে। খুব শিগগিরই এটি প্রকাশ পাবে বলে জানান শিল্পী। গত বছর ঈদে প্রকাশিত মানিকের ‘অবাক শহরে’ অ্যালবাম বাজারে বেশ আলোচিত হয়।


রাইজিংবিডি/ ঢাকা/ ০৭ আগস্ট ২০১৪/ পাভেল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়