ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

‘আন্দোলনের চেয়ে গণমাধ্যমকে বেশি ভয় পাচ্ছে সরকার’

মামুন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১৯, ১০ আগস্ট ২০১৪   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘আন্দোলনের চেয়ে গণমাধ্যমকে বেশি ভয় পাচ্ছে সরকার’

বিপ্লবী ওয়ার্কার্স পার্টি

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক বলেছেন, সরকার এখন বিরোধী দলের আন্দোলনের চেয়ে মুক্ত ও স্বাধীন গণমাধ্যমকে বেশি ভয় পেতে শুরু করেছে। এই ভয় ও আতঙ্ক থেকেই সম্প্রচার নীতিমালার মাধ্যমে সরকার গণমাধ্যমের কণ্ঠরোধ করার অগণতান্ত্রিক পদক্ষেপ গ্রহণ করেছে।

রোববার সেগুনবাগিচায় পার্টির কেন্দ্রীয় কার্যালয়ে বিপ্লবী ছাত্র সংহতির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্যদের সঙ্গে মতবিনিময়কালে এসব কথা বলেন তিনি।

সাইফুল হক বলেন, ‘গণমাধ্যম নিয়ন্ত্রণ করার এই নিবর্তনমূলক পদক্ষেপ সরকারের চরম হীনমন্যতার বহিঃপ্রকাশ। সম্প্রচারমাধ্যম নিয়ন্ত্রণ করার এই স্বৈরাচারী পদক্ষেপ একদিকে মুক্ত সাংবাদিকতার পরিপন্থি, আর অন্যদিকে স্বাধীন মত প্রকাশের সংবিধান স্বীকৃত মৌলিক গণতান্ত্রিক অধিকারের গুরুতর লংঘন।’

তিনি বলেন, ‘সাংবাদিকদের অনৈক্যের সুযোগ নিয়ে সরকার এই ধরনের স্বেচ্ছাচারী ভূমিকা গ্রহণের সাহস দেখাতে পারছে।’

সাইফুল হক অনতিবিলম্বে সম্প্রচার নীতিমালা বাতিল এবং গ্রহণযোগ্য ও উপযুক্ত ব্যক্তিদের নিয়ে ‘স্বাধীন সম্প্রচার কমিশন’ গঠন করার জন্য সরকারের প্রতি আহ্বান জানান।

এ সময় তিনি সাংবাদিকদের প্রতি সমাজকল্যাণ মন্ত্রীর বেসামাল ও ঔদ্ধ্যতপূর্ণ মন্তব্যের জন্য অবিলম্বে মন্ত্রী পরিষদ থেকে তাকে বরখাস্ত করার দাবি জানান।

সভার শুরুতে পদ্মায় লঞ্চডুবিতে দেড় শতাধিক যাত্রীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করা হয় এবং হতভাগ্যদের পরিবারের প্রতি সমবেদনা জানানো হয়।

মতবিনিময়কালে উপস্থিত ছিলেন বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় নেতা বহ্নিশিখা জামালী, আকবর খান এবং বিপ্লবী ছাত্র সংহতির সভাপতি মীর রেজাউল আলম, সাংগঠনিক সম্পাদক ফায়জুর রহমান মুনীর, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য সোহেল আহমেদ, সুজন আহমেদ, হুমায়ুন কবীর প্রমুখ।



 

রাইজিংবিডি/ঢাকা/১০ আগস্ট ২০১৪/মামুন/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়