ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

বাল্যবিবাহ থেকে বাঁচল শিশুটি

সুলতান মাহমুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০৫, ১১ আগস্ট ২০১৪   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বাল্যবিবাহ থেকে বাঁচল শিশুটি

প্রতীকী ছবি

দিনাজপুর প্রতিনিধি : দিনাজপুরের ফুলবাড়ীতে সাংবাদিক ও এনজিও কর্মীদের প্রচেষ্ঠায় বাল্য বিয়ের হাত থেকে রক্ষা পেল পঞ্চম শ্রেণির ছাত্রী তমা আক্তার সীমা।

ঘটনাটি ঘটেছে সোমবার দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার পূর্ব রামচন্দ্রপুর গ্রামে। কিশোরী তমা আক্তার সীমা পূর্ব রামচন্দ্রপুর গ্রামের তাইজুল ইসলামের মেয়ে। তমা রামচন্দ্রপুর প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির ছাত্রী। তার রোল নং ২২।

জানা গেছে, পূর্ব রামচন্দ্রপুর গ্রামের তাইজুল ইসলামের কন্যা তমা আক্তার সীমার সঙ্গে বিয়ে ঠিক হয় নবাবগঞ্জ উপজেলার উত্তর সাহাবাজপুর গ্রামের রফিকুল ইসলামের ছেলে সাগর ইসলামের (২০)। আগামী বুধবার বিয়ের দিন ধার্য ছিল। এরই মধ্যে প্রতিবেশীদের মাধ্যমে  কিশোরী মেয়ের বিয়ের কথা প্রকাশ পেলে বেসরকারি সংস্থা বেসিক এর নির্বাহী পরিচালক শ্যামল চন্দ্র ঘটনা স্থলে পৌঁছায়। তিনি ঘটনার বিষয়টি নিশ্চিত হয়ে সাংবাদিকদের নিকট আসেন। ঐ সময় সাংবাদিকরা উপজেলা নির্বাহী অফিসারের সহযোগীতায় কিশোরী তমা আক্তার সীমার বাল্য বিয়ে বন্ধ করে। এতে করে বাল্য বিয়ের হাত থেকে রক্ষা পেল তমা আক্তার সীমা।

উপস্থিত প্রশাসনিক কর্মকর্তা, সাংবাদিক ও এনজিও কর্মীদের সামনে সাবালিকা না হওয়া পর্যন্ত মেয়েকে বিয়ে না দেওয়ার প্রতিশ্রুতি ব্যক্ত করেন বাবা তাইজুল ইসলাম ।

রাইজিংবিডি/দিনাজপুর/১১ আগস্ট ২০১৪/সুলতান মাহমুদ/শামসুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়