ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

মিয়ানমার থেকে পশু আমদানি বন্ধ

সুজাউদ্দিন রুবেল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৫৭, ১৫ আগস্ট ২০১৪   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মিয়ানমার থেকে পশু আমদানি বন্ধ

কক্সবাজার জেলার মানচিত্র

কক্সবাজার প্রতিনিধি : সীমান্তবর্তী মিয়ানমারে ভাইরাস আক্রান্ত হওয়ার খবরে টেকনাফ সীমান্ত দিয়ে মিয়ানমার থেকে পশু আমদানি বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকতা শাহ মোজাহিদ উদ্দিন।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহ মোজাহিদ উদ্দিন রাইজিংবিডিকে জানান, মিয়ানমারের যে কোন প্রাণী থেকে ইবোলা ও ব্রেইনফিভার ভাইরাস রোগের আক্রান্ত হতে পারে। তাই মিয়ানমার সীমান্ত দিয়ে লোকজন অনুপ্রবেশ রোধের পাশাপাশি সব ধরনের পশু পাখির আমদানি বন্ধ থাকবে।

তিনি আরো জানান, টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপে¬ক্সের মেডিক্যাল অফিসার ফারহানা নাজনিনের নেতৃত্বে শুক্রবার একটি মেডিক্যাল টিম স্থল বন্দর ইমিগ্রেশন চেকপোষ্টে বর্ডার পাশের আওতায় আসা মিয়ানমার নাগরিকদের স্বাস্থ্য পরীক্ষা করা হচ্ছে।

প্রতিদিন মেডিক্যাল অফিসারের নেতৃত্বে মিয়ানমার থেকে আসা নাগরিকদের স্বাস্থ্য পরীক্ষার কাজ চালিয়ে যাওয়ার জন্য টেকনাফ স্থল বন্দর ইমিগ্রেশনের ঘাট ও সদর বিওপির ট্রানজিট ঘাটে দায়িত্ব দেওয়া হয়েছে।

এদিকে বিজিবির টেকনাফ ৪২ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল আবুজার আল জাহিদ রাইজিংবিডিকে জানান, মিয়ানমারে ভাইরাসের আক্রান্ত হওয়ায় মিয়ানমার থেকে সব ধরনের পশু আমদানি বন্ধ রাখার জন্য সীমান্ত এলাকায় বিজিবির সব বিওপিকে নির্দেশ দেওয়া হয়েছে। পাশাপাশি টেনাফ স্থল বন্দর ইমিগ্রেশনের ঘাট ও সদর বিওপির টেকনাফ মিয়ানার ট্রানজিট ঘাট থেকে আসা লোকজনকে মেডিক্যাল অফিসারের টিমের মাধ্যমে পরীক্ষা করা হচ্ছে।

 

 

রাইজিংবিডি/কক্সবাজার/১৫ আগস্ট ২০১৪/সুজাউদ্দিন রুবেল/রণজিৎ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়