ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

নারীদের জন্য বিনা মূল্যে ফ্রিল্যান্সিং প্রশিক্ষণ

মনিরুল হক ফিরোজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:১৯, ১৫ আগস্ট ২০১৪   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নারীদের জন্য বিনা মূল্যে ফ্রিল্যান্সিং প্রশিক্ষণ

প্রতীকী ছবি

তথ্যপ্রযুক্তি প্রতিবেদক : সারাদেশ থেকে ২০০ নারীকে বিনা খরচে ফ্রিল্যান্সিং বিষয়ে প্রশিক্ষণ দেবে ফ্রিল্যান্সিং প্রশিক্ষণদাতা প্রতিষ্ঠান ইনফোনেট। সবার জন্য উন্মুক্ত এই প্রশিক্ষণে উচ্চ মাধ্যমিক পাশ যে কোনো নারী বাড়িতে বসে অংশ নিতে পারবেন। অনলাইনে এই প্রশিক্ষণ দেওয়া হবে।

প্রশিক্ষণে অংশ নিতে হলে বাড়িতে ইন্টারনেট সংযুক্ত কম্পিউটার বা ল্যাপটপ থাকতে হবে। ঢাকা থেকে ৩০ জনসহ প্রতিটি জেলা থেকে সর্বোচ্চ ৫ জন নারীকে এই প্রশিক্ষণে অংশ নেওয়ার সুযোগ দেওয়া হবে বলে জানিয়েছেন ইনফোনেটের উদ্যোক্তারা।

প্রশিক্ষণে অংশ নিতে অনলাইনে নাম নিবন্ধনের পর কম্পিউটার বেসিক, ইন্টারনেট বেসিক এবং ইংরেজির ওপর ১০০ নম্বরের এমসিকিউ পরীক্ষা দিতে হবে। পরীক্ষা হবে ইনফোনেটের ওয়েবসাইটে থাকা প্রশ্নপত্রে। পরীক্ষার ফলের ভিত্তিতে ২০০জনকে প্রশিক্ষণের জন্য নির্বাচিত করা হবে।

রেজিস্ট্রেশনের পর তথ্য যাচাই করে মোবাইলে এসএমএস এবং ইমেইলে এমসিকিউ লিংক পাঠানো হবে। রেজিস্ট্রেশন করা যাবে আগামী ২৫ আগস্ট পর্যন্ত। পরীক্ষা অনুষ্ঠিত হবে ১ সেপ্টেম্বর থেকে ৫ সেপ্টেম্বর পর্যন্ত। প্রশিক্ষণ শুরু হবে ১৫ সেপ্টেম্বর থেকে।
প্রশিক্ষণ প্রদান করবেন ফ্রিল্যান্সিং বিষয়ে বাংলাদেশের দক্ষ ফ্রিল্যান্সাররা। রেজিস্ট্রেশন এবং বিস্তারিত জানা যাবে http://www.infonetbd.org/female-offer সাইট থেকে।

 


রাইজিংবিডি/ঢাকা/১৫ আগস্ট ২০১৪/শান্ত/রাশেদ শাওন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ