ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

সাভারে শ্রমিক বিক্ষোভ, পোশাক কারখানা বন্ধ ঘোষণা

সাকিব || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪১, ১৬ আগস্ট ২০১৪   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সাভারে শ্রমিক বিক্ষোভ, পোশাক কারখানা বন্ধ ঘোষণা

পোশাক-কারখানার শ্রমিকদের বিক্ষোভ (ফাইল ফটো)

নিজস্ব প্রতিবেদক, সাভার : সাভারে বকেয়া বেতনের দাবিতে শ্রমিক বিক্ষোভের জের ধরে একটি পোশাক কারখানা সাময়িকভাবে বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ। শনিবার সকালে পৌরসভার শাহীবাগ এলাকায় ঝুমা এ্যাপারেলস নামের ওই কারখানা বন্ধ ঘোষণা করা হয়।

আশুলিয়া শিল্প-পুলিশের উপ-পরিচালক মো. শহীদুল্লাহ রাইজিংবিডিকে জানান, আর্থিক সংকটের কারণে  ওই কারখানাটি ঈদের আগে শ্রমিকদের অর্ধেক বেতন পরিশোধ করে ছুটি ঘোষণা করেছিল। ঈদের পর গত ১৫ আগস্ট কারখানাটি উৎপাদনে যাওয়ার কথা থাকলেও কার্যাদেশ না পাওয়ায় তা সম্ভব হয়নি।

এ ঘটনায় কারখানাটির অর্ধশতাধিক শ্রমিক শনিবার সকালে কারখানার সামনে গিয়ে বকেয়া বেতন পরিশোধের দাবিতে বিক্ষোভ শুরু করে। এ সময় মো. হাসান নামের এক ইউপি সদস্য শ্রমিকদের শান্ত করার চেষ্টা করলে তার সঙ্গে শ্রমিকদের বাকবিতণ্ডা হয়। সংবাদ পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে শ্রমিক ও মালিকপক্ষের সাথে কথা বলে পরিস্থিতি শান্ত করেন।

মো. শহীদুল্লাহ আরো জানান, শ্রমিক ও মালিকপক্ষের সঙ্গে আলোচনা করে আগামি সেপ্টেম্বর মাসের ১০ তারিখে বকেয়া বেতন পরিশোধের দিন নির্ধারণ করা হয়েছে। তবে এ সময় পর্যন্ত কারখানাটি বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ।

 

 
রাইজিংবিডি/ সাভার/ ১৬ আগস্ট ২০১৪/সাকিব/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়