ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

জবিতে ভর্তি আবেদন পদ্ধতিতে পরিবর্তন

আশরাফুল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪১, ১৭ আগস্ট ২০১৪   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জবিতে ভর্তি আবেদন পদ্ধতিতে পরিবর্তন

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের লোগো

জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি : জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ২০১৪-১৫ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) ও বিবিএ ১ম বর্ষে ভর্তি আবেদনের পদ্ধতিতে পরিবর্তন আনা হয়েছে।

আগামী ১৮ আগস্ট দুপুর ১২টা থেকে মোবাইল ফোন অপারেটর টেলিটকের এসএমএস-এর মাধ্যমে আবেদন শুরু হবে। চলবে ২৭ আগস্ট রাত ১২টা পর্যন্ত। আবেদন ফি ৩৫০ টাকা নির্ধারণ করা হয়েছে। শুধু মাত্র ‘ই’ ইউনিটের আবেদনের ক্ষেত্রে ৪৫০ টাকা নির্ধারণ করা হয়েছে।

অন্যান্য বছর এইচএসসির রেজিস্ট্রেশন কার্ডে ছবি সংযুক্ত করে প্রবেশপত্র হিসেবে ব্যবহার করা হতো। সেখানে পরিবর্তন আনা হয়েছে। এ বছর মোবাইলে এসএমএসের মাধ্যমে সফল আবেদনকারীকে প্রবেশপত্র ডাউনলোডের জন্য এসএমএসের মাধ্যমে সংশ্লিষ্ট ইউনিটের User ID এবং Password দেওয়া হবে।

প্রবেশপত্র ডাউনলোড করতে http://jnu.teletalk.com.bd অথবা www.jnu.ac.bd ওয়েবসাইটে গিয়ে এসএমএসের এর মাধ্যমে আবেদন করার সময় প্রাপ্ত সংশ্লিষ্ট ইউনিটের User ID এবং Password ইনপুট দিতে হবে। ইনপুট সঠিক হলে ছবি ও স্বাক্ষর আপলোড করার অপশন পাওয়া যাবে। ছবি ও স্বাক্ষর আপলোড সম্পন্ন হলে বিষয়ের পছন্দক্রম/সাবজেক্ট চয়েস অপশন আসবে। আবেদনকারী তার পছন্দ অনুযায়ী ক্রমানুসারে বিষয় পছন্দ করবেন। বিষয় পছন্দ করার পর আবেদন সাবমিট করতে হবে।

সফলভাবে এসব প্রক্রিয়া সম্পন্ন হলে প্রবেশপত্র প্রিন্ট অপশন পাওয়া যাবে। তখন আবেদনকৃত ইউনিটের দুই কপি প্রবেশপত্র প্রিন্ট নিতে হবে। প্রতিটি ইউনিটের জন্য একই নিয়মে আলাদাভাবে প্রবেশপত্র ডাউনলোড করতে হবে। ছবি, স্বাক্ষর ও পছন্দক্রম আপলোড প্রক্রিয়া একবার সম্পন্ন করার পর আর পরিবর্তন করা যাবে না।

‘সি’ ইউনিটের পরীক্ষার্থীগণ ৩১ আগস্ট রোববার, ‘এ’ এবং ‘ই’ ইউনিটের পরীক্ষার্থীগণ ৬ সেপ্টেম্বর শনিবার, ‘বি’ ইউনিটের শিক্ষার্থীগণ ১৩ সেপ্টেম্বর শনিবার এবং ‘ডি’ ইউনিটের শিক্ষার্থীগণ ২০ সেপ্টেম্বর শনিবার রাত ১২টা পর্যন্ত  ছবি, স্বাক্ষর ও পছন্দক্রম আপলোড করতে এবং প্রবেশপত্র ডাউনলোড করতে পারবেন।

ভর্তি সংশ্লিষ্ট বিস্তারিত তথ্য জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (www.jnu.ac.bd) এ পাওয়া যাবে।



 

 

রাইজিংবিডি/ঢাকা/১৭ আগস্ট ২০১৪/আশরাফুল/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়