ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

১১ বাংলাদেশিকে ফেরত দিল বিএসএফ

হালিম আল রাজী || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:২৬, ১৮ আগস্ট ২০১৪   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
১১ বাংলাদেশিকে ফেরত দিল বিএসএফ

বিএসএফ সদস্যরা

হিলি প্রতিনিধি : ভারতে নারী-শিশুসহ ১১ বাংলাদেশিকে আটকের পর পতাকা বৈঠকের মাধ্যমে বিজিবির কাছে তাদের হস্তান্তর করল ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)।

বুধবার রাত সাড়ে ১২টার সময় হিলি ইমিগ্রেশন চেকপোস্ট গেটে বিজিবি ও বিএসএফের কোম্পানি কমান্ডার পর্যায়ের পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়।

এরপর হিলি বিএসএফ ক্যাম্প কমান্ডার জাফরুল্লাহ খান বিজিবি হিলি চেকপোস্ট ক্যাম্প কমান্ডার নায়েক সুবেদার আবদুল হামিদের কাছে তাদের হস্তান্তর করেন।

ফেরত আসা বাংলাদেশিরা হলেন : ঠাকুরগাঁও জেলা সদরের সালন্দর গ্রামের খিতিস সেনের ছেলে পরিমল সেন (২৭), তার স্ত্রী রানু সেন (২৩) এবং নেপাল সাহার মেয়ে সান্ত্বনা সাহা (১৮), নওগাঁ জেলার আত্রাই উপজেলার আটগ্রাম গ্রামের মৃত গোপাল চন্দ্রের ছেলে গোপী চন্দ্র (২৭), তার স্ত্রী করুণা রানী (২৫), তার মেয়ে সতী রানী (৭), তার ছেলে পলা চন্দ্র (৫), একই জেলার সোলগাজী গ্রামের হরে কৃষ্ণ সরকারের ছেলে স্বপন সরকার (২৫), সীমা রানী সরকার (২০), তার ছেলে সাগর সরকার (৪) এবং হাকিমপুর উপজেলার নওপাড়া গ্রামের মিজানুর রহমানের ছেলে নবানুর রহমান (২২)।

আটককৃতরা জানান, তারা প্রত্যেকেই রোববার সকালে দালালের মাধ্যমে হিলি সীমান্তের কামাল গেট নামক এলাকা দিয়ে অবৈধভাবে ভারতে প্রবেশ করেন। মালদা যাওয়ার পথে ভারত অংশের হিলি বিএসএফ ক্যাম্প চেকপোস্টের সামনে থেকে বিএসএফ সদস্যরা তাদের আটক করেন।

বিজিবি হিলি চেকপোস্ট ক্যাম্প কমান্ডার নায়েক সুবেদার আবদুল হামিদ রাইজিংবিডিকে ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, দুই দেশের সীমান্তরক্ষী বাহিনীর মধ্যে বিরাজমান বন্ধুত্বপূর্ণ সম্পর্ক থাকার কারণে তাদের আটকের পরও ফেরত দিয়েছে।

সোমবার সকালে তাদের হাকিমপুর থানায় সোপর্দ করা হয়েছে বলে তিনি জানান।

 

 

রাইজিংবিডি/হিলি/১৮ আগস্ট ২০১৪/হালিম আল রাজী/ইভা/এএ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়