তাসামুলের সেঞ্চুরি, তাসকিনের প্রথম পাঁচ

প্রকাশ: ২০১৮-১০-১৭ ১১:২৮:২০ এএম
আবু হোসেন পরাগ | রাইজিংবিডি.কম

সেঞ্চুরির পর তাসামুল হক

ক্রীড়া প্রতিবেদক : আগের দিনই ফিফটি তুলে নিয়েছিলেন। দিন শেষে অপরাজিত ছিলেন ৮১ রানে। আজ তৃতীয় দিনে সেটিকে সেঞ্চুরিতে রূপ দিয়েছেন তাসামুল হক। একই ম্যাচে প্রথম শ্রেণির ক্রিকেট ক্যারিয়ারে প্রথমবারের মতো ইনিংসে পাঁচ উইকেট পেয়েছেন তাসকিন আহমেদ।

বগুড়ায় ওয়ালটন জাতীয় ক্রিকেট লিগের তৃতীয় রাউন্ডে প্রথম স্তরের এই ম্যাচের বুধবার তৃতীয় দিনে চট্টগ্রামের হয়ে সেঞ্চুরি করেছেন তাসামুল। তাসকিন খেলছেন ঢাকা মেট্রোর হয়ে।
 


আগের দিন ১৩৫ রানে ৬ উইকেট হারানোর পর সপ্তম উইকেটে মেহেদী হাসান রানার সঙ্গে জুটি বেঁধেছিলেন তাসামুল। আজ রানা ২৬ রান করে ফিরলে ভাঙে ৮৫ রানের এ জুটি। এর আগেই সেঞ্চুরি তুলে নেন তাসামুল। ৯৪ থেকে তাসকিনকে চার হাঁকিয়ে পৌঁছে যান ৯৮-এ। পরের বলে আরেকটি বাউন্ডারিতে ছুঁয়ে ফেলেন তিন অঙ্ক।

প্রথম শ্রেণির ক্রিকেটে এটি তাসামুলের ১৩তম সেঞ্চুরি। নবম ব্যাটসম্যান হিসেবে আউট হওয়ার আগে ১৮৫ বলে ১৩ চার ও ২ ছক্কায় ১১৬ রান করেন ২৭ বছর বয়সি এই ব্যাটসম্যান।
 


তাসামুলকে ফিরিয়েই পাঁচ উইকেট পূর্ণ করেন তাসকিন। এর আগে দুবার চার উইকেট পেলেও এবারই প্রথম পাঁচ উইকেট পেলেন ২৩ বছর বয়সি এই পেসার। ৬৭ রানে নিয়েছেন ৫ উইকেট। প্রথম ইনিংসে ঢাকা মেট্রোর ২৮৭ রানের জবাবে চট্টগ্রাম অলআউট হয়েছে ২৩৬ রানে।

কিছুদিন আগে আফগানিস্তান প্রিমিয়ার লিগে খেলতে সংযুক্ত আরব আমিরাতে গিয়েছিলেন তাসকিন। অবশ্য কোনো ম্যাচ না খেলেই ফিরে আসেন দেশে। জাতীয় লিগে খেলতে নেমেই করলেন ক্যারিয়ার সেরা বোলিং।




রাইজিংবিডি/ঢাকা/১৭ অক্টোবর ২০১৮/পরাগ

   
 


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

অবসরে আগ্নেয়স্কা রাদওয়ানস্কা

২০১৮-১১-১৪ ১০:৪৯:০৮ পিএম

কবে হবে মিরাজের টেস্ট সেঞ্চুরি?

২০১৮-১১-১৪ ৯:১২:৩১ পিএম

‘নির্বাচন এক ঘণ্টাও পেছাবেন না’

২০১৮-১১-১৪ ৮:২১:৫১ পিএম