শেষ দু’দিনের খেলার পর কক্সবাজারে ড্র

প্রকাশ: ২০১৮-১০-১৮ ৫:৫৭:২৭ পিএম
শামীম হোসেন পাটোয়ারি | রাইজিংবিডি.কম

ক্রীড়া প্রতিবেদক: বৃষ্টি আর আউটফিল্ড ভেজা থাকায় প্রথম দুই দিনে কোনো বল মাঠে গড়ায়নি। ওয়ালটন জাতীয় ক্রিকেট লিগের তৃতীয় রাউন্ডে কক্সবাজারে শেষ দুই দিনের খেলা শেষে সিলেট বিভাগ ও ঢাকা বিভাগের মধ্যকার ম্যাচটি ড্র হয়েছে।

বৈরী আবহাওয়ার কারণে কক্সবাজার শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে মাত্র এক ইনিংস করে ব্যাটিংয়ের সুযোগ পেয়েছে দ্বিতীয় স্তরের দল সিলেট ও ঢাকা। আজ শেষ দিনে নিজেদের প্রথম ইনিংসে ৯ উইকেটে ৩৫৫ রানে ইনিংস ঘোষণা দেয় সিলেট বিভাগ। জবাবে ঢাকা বিভাগ ব্যাট করতে নেমে ৩ উইকেটে ৫৫ রানের পর ম্যাচটি ড্র হয়।

গতকাল তৃতীয় দিনের মাঠে নামার সুযোগ পেয়ে নিজেদের শুরুটা ভালোই করে সিলেট বিভাগ। অভিজ্ঞ ব্যাটসম্যান জাকির হোসেন ও রাজিন সালেহর ব্যাটে ভর করে গতকাল ২ উইকেটে ২২৯ রানে দিনের খেলা শেষ করেছিল সিলেট। আজ শেষদিনে ৮৪ রানে অপরাজিত থেকে ব্যাট করতে নামেন জাকির হোসেন। তার সঙ্গে ৬৪ রানে অপরাজিত ছিলেন রাজিন সালেহ।

সেঞ্চুরির সুযোগ পেয়েও দুজনই শতরানে পৌঁছতে ব্যর্থ হয়েছেন। ব্যক্তিগত ৮৮ রানে শাহদাত হোসেনের বলে এলবিডব্লিউ হয়ে ফেরেন জাকির হোসেন। তার সঙ্গে রাজিন সালেহর আক্ষেপটা ছিলো আরেকটু বেশি। মাত্র ৪ রানের জন্য সেঞ্চুরি মিস করেন তিনি। ২৯৮ বলে ৯ চার ও ১ ছক্কায় ৯৬ রানের মাথায় তাইবুর রহমানের বলে নাজমুল হোসেন মিলনের হাতে ধরা পড়েন রাজিন সালেহ।

জাকির ও রাজিন সালেহর বড় ইনিংসের সঙ্গে শুরুতে নামা তৌফিক খান ৩৫ ও অধিনায়ক ইমতিয়াজ হোসেন ৪১ রান করে আউট হয়েছেন। এছাড়া অলক কাপালি ৩৬ ও রুমান আহমেদের ব্যাট থেকে আসে ৩৪ রান।

বল হাতে ঢাকা বিভাগের হয়ে ৭৮ রানের খরচায় ৪ উইকেট নেন তাইবুর রহমান। এছাড়া ৭২ রান দিয়ে ৩টি উইকেট পান শুভাগত হোম।

জবাবে নিজেদের প্রথম ইনিংস খেলতে নেমে শুরুতেই ধাক্কা খায় ঢাকা বিভাগ। দলীয় ৭ রানের মাথায় আবু জায়েদের বলে অলক কাপালির হাতে ধরা পড়েন ওপেনার জয়রাজ শেখ। তারপর দলীয় ৪২ রানের মাথায় এনামুল হক জুনিয়রের শিকার হয়েছেন আরেক ওপেনার আবদুল মজিদ। ৩ উইকেটে ঢাকা বিভাগের দলীয় ৫৫ রানের সময় ম্যাচটি ড্রয় হয়।



রাইজিংবিডি/ঢাকা/১৮ অক্টোবর ২০১৮/শামীম

   
 


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

অবসরে আগ্নেয়স্কা রাদওয়ানস্কা

২০১৮-১১-১৪ ১০:৪৯:০৮ পিএম

কবে হবে মিরাজের টেস্ট সেঞ্চুরি?

২০১৮-১১-১৪ ৯:১২:৩১ পিএম

‘নির্বাচন এক ঘণ্টাও পেছাবেন না’

২০১৮-১১-১৪ ৮:২১:৫১ পিএম