সিলেটে প্রতীক নিয়ে প্রচারণায় প্রার্থীরা

প্রকাশ: ২০১৮-১২-১০ ২:৩৩:২২ পিএম
আব্দুল্লাহ আল নোমান | রাইজিংবিডি.কম

নিজস্ব প্রতিবেদক, সিলেট : একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রতীক বরাদ্দ পেয়েই প্রচারণা শুরু করেছেন সিলেটের ছয় আসনের প্রার্থীরা।

সোমবার সকাল থেকে রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে প্রার্থীদের উপস্থিতিতে প্রতীক বরাদ্দ দেওয়া শুরু হয়। প্রতীক পেয়ে প্রার্থীরা আনুষ্ঠানিকভাবে প্রচারণা শুরু করেন।

এর মধ্যে সিলেট-১ (সিটি করপোরেশন ও সদর উপজেলা) আসনের আওয়ামী নেতৃত্বাধীন মহাজোটের প্রার্থী ড. এ কে আবদুল মোমেন সকাল ১০টায় তার বাসভবনে জেলা ও মহানগর আওয়ামী লীগ নেতৃবৃন্দের সাথে বৈঠক করেন।

পরে তিনি নেতা-কর্মী-সমর্থকদের নিয়ে নগরে প্রচারণা শুরু করেন। দুপুরে ধোপাদিঘীর পাড়ে তার প্রধান নির্বাচনী কার্যালয়েরও উদ্বোধন করা হয়েছে।

এ ছাড়া, এ আসনে বিএনপি নেতৃত্বাধীন ঐক্যফ্রন্টের প্রার্থী খন্দকার আবদুল মুক্তাদির বেলা সাড়ে ১১টার দিকে হজরত শাহজালাল (র.) এর মাজার জিয়ারতের মাধ্যমে আনুষ্ঠানিক প্রচারণায় নামেন। নেতা-কর্মীদের নিয়ে তিনি চৌহাট্টা হয়ে জিন্দাবাজার পর্যন্ত প্রচারণাও চালান।

সিলেট-১ আসনে ১০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তাদের মধ্যে এ দুজন ছাড়াও জাতীয় পার্টির মাহবুবুর রহমান লাঙ্গল, ইসলামী আন্দোলনের দেওয়ানুল হক চৌধুরী হাতপাখা, বাসদের প্রণব জ্যোতি পাল মই, বিল্পবী ওয়ার্কাস পার্টির উজ্জল রায় কোদাল, খেলাফত আন্দোলনের মাওলানা নাসির উদ্দিন বটগাছ, এনপিপির ইউসুফ আহমদ আম, ইসলামী ঐক্যজোটের ফয়জুল হক মিনার ও মুসলিম লীগের আনোয়ার উদ্দিন বোরহানাবাদী হারিকেন প্রতীক পেয়েছেন।

সিলেট-২ (বিশ্বনাথ ও ওসমানীনগর) আসনে সাতজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তাদের মধ্যে জাতীয় পার্টির ইয়াহইয়া চৌধুরী লাঙ্গল, বিএনপির তাহসীনা রুশদীর লুনা ধানের শীষ, খেলাফত মজলিসের মুহাম্মদ মুনতাছির আলী দেওয়াল ঘড়ি, গণফোরামের মুকাব্বির খান উদীয়মান সূর্য, ইসলামী আন্দোলনের মো. আমির উদ্দিন হাতপাখা, এনপিপির মনোয়ার হোসাইন আম ও বিএনএফের মোশাহিদ খান টেলিভিশন প্রতীক পেয়েছেন।

সিলেট-৩ (দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জ) আসনে ছয়জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তাদের মধ্যে আওয়ামী লীগের মাহমুদ উস সামাদ চৌধুরী নৌকা, বিএনপির আলহাজ্ব শফি আহমদ চৌধুরী ধানের শীষ, জাতীয় পার্টির উসমান আলী লাঙ্গল, খেলাফত মজলিসের মো. দিলওয়ার হোসাইন দেওয়াল ঘড়ি, বাংলাদেশ খেলাফত মজলিসের মাওলানা আতিকুর রহমান রিকশা ও ইসলামী আন্দোলনের এম এ মতিন বাদশা হাতপাখা প্রতীক পেয়েছেন।

সিলেট-৪ (জৈন্তাপুর, গোয়াইনঘাট ও কোম্পানীগঞ্জ) আসনে পাঁচজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তাদের মধ্যে আওয়ামী লীগের ইমরান আহমদ নৌকা, বিএনপি নেতৃত্বাধীন ঐক্যফ্রন্টের দিলদার হোসেন সেলিম ধানের শীষ, জাতীয় পার্টির আহমেদ তাজউদ্দিন তাজ রহমান লাঙ্গল, বাংলাদেশ বিপ্লবী ওয়ার্কার্স পার্টির মনোজ কুমার সেন কোদাল ও ইসলামী আন্দোলনের জিল্লুর রহমান হাতপাখা প্রতীক পেয়েছেন।

সিলেট-৫ (কানাইঘাট ও জকিগঞ্জ) আসনে আটজন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এদের মধ্যে আওয়ামী লীগের হাফিজ আহমদ মজুমদার নৌকা, জাতীয় পার্টির আলহাজ্ব সেলিম উদ্দিন লাঙ্গল, ঐক্যফ্রন্টের প্রার্থী মাওলানা উবায়দুল্লাহ ফারুক ধানের শীষ, গণফোরামের বাহার উদ্দিন আল রাজী উদীয়মান সূর্য, বাংলাদেশ মুসলিম লীগের শহীদ আহমদ চৌধুরী হারিকেন, ইসলামী আন্দোলনের মো. নুরুল আমিন হাতপাখা, ইসলামী ঐক্যজোটের এম এ মতিন চৌধুরী মিনার ও স্বতন্ত্র প্রার্থী ফয়জুল মুনির চৌধুরী সিংহ প্রতীক পেয়েছেন।

সিলেট-৬ (বিয়ানীবাজার ও গোলাপগঞ্জ) আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন চারজন। এদের মধ্যে আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোটের নুরুল ইসলাম নাহিদ নৌকা, বিএনপি নেতৃত্বাধীন ঐক্যফ্রন্টের ফয়সল আহমদ চৌধুরী ধানের শীষ, বিকল্প ধারার শমসের মবিন চৌধুরী কুলা ও ইসলামী আন্দোলনের মো. আজমল হোসেন হাতপাখা প্রতীক পেয়েছেন।

সিলেটের রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক কাজী এম এমদাদুল ইসলাম বলেন, ‘নির্বাচনী আচরণবিধি অনুযায়ী প্রতীক বরাদ্দ পাওয়ার পর থেকে প্রচারণায় কোনো বাধা নেই।’ তবে, প্রচারণার ক্ষেত্রে প্রার্থীদের আচরণবিধি মেনে চলার অনুরোধ জানিয়েছেন তিনি।

সিলেটের ছয়টি আসনে এবার ৪০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন। আজ থেকে প্রার্থীরা প্রচারণা শুরু করেছেন। প্রচারণা শেষ হবে ২৮ ডিসেম্বর মধ্যরাতে। আগামী ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।




রাইজিংবিডি/সিলেট/১০ ডিসেম্বর ২০১৮/নোমান/সাইফুল

   
 


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

কুষ্টিয়ায় নৌকার জয়জয়কার

২০১৯-০৩-২৫ ৯:৪৯:৫৭ এএম

টিভিতে আজকের খেলা

২০১৯-০৩-২৫ ৮:৩৪:৪১ এএম

আজ ভয়াল ২৫ মার্চ

২০১৯-০৩-২৫ ৮:২৫:২২ এএম

রাজধানীতে হেলে পড়েছে ছয়তলা ভবন

২০১৯-০৩-২৫ ৮:২৩:১৭ এএম

আবারো মা হচ্ছেন ঐশ্বরিয়া?

২০১৯-০৩-২৫ ৮:০৭:৩৮ এএম