আমরা ফাঁকা মাঠে গোল দিতে চাই না

প্রকাশ: ২০১৭-১০-১৩ ৭:২৮:১৯ পিএম
নৃপেন রায় | রাইজিংবিডি.কম

নিজস্ব প্রতিবেদক : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আমরা চাই বিএনপি নির্বাচনে আসুক। আমরা ফাঁকা মাঠে গোল দিতে চাই না।

শুক্রবার বিকেলে রাজধানীর মিরপুর-১৩ নম্বরে ২৯তম কঠিন চীবর দান এবং শাক্যমুনি বৌদ্ধবিহারের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে একথা বলেন। পার্বত্য বৌদ্ধ সংঘ বাংলাদেশ এবং শাক্যমুনি বৌদ্ধবিহার পরিচালনা কমিটি যৌথভাবে এর আয়োজন করে।

সরকার নির্বাচনে আসতে দিতে চায় না বলেই খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে- বিএনপি নেতাদের এমন বক্তব্যের পরিপ্রেক্ষিতে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের মির্জা ফখরুল ইসলামের উদ্দেশে বলেন, এই গ্রেপ্তারি পরোয়ানা কে জারি করেছে? সরকার, সরকারের পুলিশ বাহিনী, না আদালত? এই গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে আদালত। সরকার এই গ্রেপ্তারি পরোয়ানা জারি করেনি। এটা আইনের ব্যাপার, এটা মামলাসংক্রান্ত বিষয়।

আদালত আজকে যখন ষোড়শ সংশোধনীর রায় প্রদান করে তখন বাংলাদেশের বিচার বিভাগ স্বাধীন। নিজেদের বেলায় হলে সরকারের দোষ বলে যোগ করেন কাদের।

খালেদা জিয়া ১৫০ বার সময় নিয়েছে একটি মামলায় দাবি করে ওবায়দুল কাদের বলেন, এখন তো তিনি বিদেশে। দলের কাছে দুই মাসের ছুটি নিয়েছেন, কিন্তু হয়ে গেছে চার মাস। ফখরুল সাহেবও জানেন না তিনি কবে আসবেন? তাহলে কি তার জন্য আদালতের হাজিরা বন্ধ রাখতে হবে।

এ ব্যাপারে সাংবাদিকদের বিএনপির মির্জা ফখরুল সাহেবকেই জিজ্ঞেস করার আহ্বান জানিয়ে সেতুমন্ত্রী বলেন, এই আদেশটা কার? এই পরোয়ানাটা কার? এটা কি থানা থেকে পুলিশ করেছে? এই পরোয়ানার নির্দেশ দিয়েছে আদালত। তাই আদালতকেই জিজ্ঞাসা করুন।

নির্বাচনের সঙ্গে আদালতের আদেশের কি সম্পর্ক দাবি করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বিএনপি একটি বড় দল। তাদের বাইরে রেখে ফাঁকা মাঠে গোল দেব, দুর্বল মাঠে গোল দেব- এ চিন্তা আওয়ামী লীগের নেই।

আমরা উন্নয়ন অর্জনে এমন অবস্থায় পৌঁছেছি। শেখ হাসিনার জনপ্রিয়তা এখন অভ্রভেদীর তুঙ্গে। তিনি একটা পদ্মা সেতু করে যা করেছেন বিএনপির গোটা শাসনামলে দেখানোর মতো একটা উন্নয়নও কোথাও নেই।

তাহলে আমরা কেন বিএনপিকে ভয় পাব দাবি করে ওবায়দুল কাদের আরো বলেন, আমরা চাচ্ছি, বিএনপি আসুক। আমরা ফাঁকা মাঠে গোল দিতে চাই না। আমরা দুর্বল প্রতিপক্ষ চাই না। আমরা শক্তিশালী প্রতিপক্ষকে পরাজিত করে আবারো বিজয়ী হতে চাই।

পার্বত্য বৌদ্ধ সংঘের সভাপতি ও শাক্যমুনি বৌদ্ধবিহারের অধ্যক্ষ ভদন্ত প্রজ্ঞানন্দ মহাথেরোর সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, ঢাকা-১৫ আসনের এমপি কামাল আহমেদ মুজমদার, প্রাক্তন রাষ্ট্রদূত মেজর জেনারেল অনুপ কুমার চাকমা (অব.) এনডিসি, পিএসসি, ঢাকা উত্তর সিটি করপোরেশনের প্যানেল মেয়র মো. জামাল মোস্তফা, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য কে. এস. মং প্রমুখ।



রাইজিংবিডি/ঢাকা/১৩ অক্টোবর ২০১৭/নৃপেন/মুশফিক

   



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

অধিনায়ক মাশরাফির ৫০

অধিনায়ক মাশরাফির ৫০

২০১৭-১০-২২ ১:৩৯:২৭ পিএম
হাইকোর্টে মিনার চৌধুরীর জামিন

হাইকোর্টে মিনার চৌধুরীর জামিন

২০১৭-১০-২২ ১:৩৫:১২ পিএম
সব রুটে নৌযান চলাচল শুরু

সব রুটে নৌযান চলাচল শুরু

২০১৭-১০-২২ ১:৩০:২৫ পিএম
ঢাকা অ্যাটাক, আশা জাগানিয়া সিনেমা

ঢাকা অ্যাটাক, আশা জাগানিয়া সিনেমা

২০১৭-১০-২২ ১:২২:৩৪ পিএম