ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

‘কাউকে জোরাজুরি করে আ.লীগের সদস্য করবেন না’

নৃপেন রায় || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২১, ১৭ অক্টোবর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘কাউকে জোরাজুরি করে আ.লীগের সদস্য করবেন না’

নিজস্ব প্রতিবেদক : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, জোরাজুরি এবং জবরদস্তি করে কাউকে আওয়ামী লীগের সদস্য করবেন না। সদস্য হতে ঘরে ঘরে গিয়ে অনুরোধ করবেন। যিনি হবেন, স্বেচ্ছায় সদস্য হবেন।

মঙ্গলবার বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয় প্রাঙ্গণে ঢাকা মহানগর আওয়ামী লীগ দক্ষিণের উদ্যোগে দলের সদস্য সংগ্রহ ও নবায়ন কার্যক্রমের শুভ উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ‘সারা বাংলাদেশে সদস্য সংগ্রহ অভিযান পুরোদমে শুরু হয়ে গেছে। আজকে ঢাকা মহানগর আওয়ামী লীগ দক্ষিণে এবং আগামী ১৯ তারিখ মহানগর উত্তর সিটিতে আমরা সদস্য সংগ্রহ অভিযান শুরু করছি।’

তিনি সারা মহানগরীতে ছড়িয়ে পড়ে ঘরে-ঘরে, পাড়া-মহল্লায় গিয়ে নতুন সদস্য সংগ্রহ করার জন্য মহানগর নেতাদের প্রতি আহ্বান জানান। তিনি বলেন, ‘সদস্য সংগ্রহ করবেন কিন্তু কোন চিহ্নিত চাঁদাবাজ, কোন চিহ্নিত সন্ত্রাসী, কোন চিহ্নিত সাম্প্রদায়িক শক্তি আওয়ামী লীগের সদস্য হতে পারবে না।’

নেতাদের এমন নির্দেশনা মনে রাখার আহ্বান জানিয়ে কাদের বলেন, ‘দরকারি কথা বলব, ভাষণ দিয়ে লাভ নেই। নির্বাচন সামনে। এখন অ্যাকশন। পজেটিভ অ্যাকশন।’

ওবায়দুল কাদের দলের সদস্য সংগ্রহের নির্দেশনা পুনরায় উল্লেখ করে বলেন, ‘এই নগরীতে সুশিক্ষিত ও ভদ্রলোক যারা, মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী যারা তাদের মধ্য থেকে সদস্য সংগ্রহ করতে হবে। জোরাজুরি করে, জবরদস্তি করে কাউকে সদস্য করবেন না। আমাদের পার্টিতে যারা আসতে চান, আমাদের নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন অর্জনে আজকে যারা আওয়ামী লীগকে ভালবাসেন, যারা নেত্রীকে ভালবাসেন, যারা মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাস করেন তাদেরকে আওয়ামী লীগের সদস্য হওয়ার জন্য ঘরে ঘরে গিয়ে আপনারা অনুরোধ করবেন। জোর করে কাউকে সদস্য করা যাবে না। যিনি সদস্য হবেন স্বেচ্ছায় আওয়ামী লীগের সদস্য হবেন।

কাদের আরো বলেন, আমাদের অনেক অ্যাচিভমেন্ট। আমাদের অনেক উন্নয়ন সারা দুনিয়ায় প্রশংসিত। বাংলাদেশের দুই একটা দল ছাড়া আর সবাই আওয়ামী লীগ সরকারের উন্নয়নে সন্তুষ্ট।

আওয়ামী লীগের পুরনো সদস্যরা নবায়িত হবেন। আর নতুনদের মধ্যে উইমেন (মহিলা) ভোটার এবং ফাস্ট (তরুণ) ভোটারদের মূল টার্গেট করে সদস্য সংগ্রহ অভিযান শুরু করার নির্দেশনা দেন কাদের। তিনি বলেন, ‘বাংলাদেশের জনগোষ্ঠীর অর্ধেকই মহিলা। তাদেরকে ইগনোর (এড়িয়ে) করে তাদের অংশগ্রহণ ছাড়া আমরা উন্নয়নের মহাসড়কে আমাদের চাকাকে সচল রাখতে পারব না।’

কাদের বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশের মতো উইমেন এমপাওয়ারমেন্টে অভূতপূর্ব সাফল্য এনে দিয়েছেন। ডিজিটাল বাংলাদেশ তরুণদের প্রিয় প্রকল্প। আমাদের ফিউচার লিডার সজীব ওয়াজেদ জয় একটা কোয়াইট রেভ্যুলেশন আজকে ডিজিটালে ঘটিয়ে যাচ্ছেন। তিনি ডিজিটাল বিপ্লবের আর্কিটেক্ট। তাই তরুণ ভোটারদের লক্ষ্য রেখে সদস্য সংগ্রহ করতে হবে। অন্যদেরও করবেন কিন্তু আমাদের মূল দুই টার্গেট নারী ভোটার ও ফাস্ট টাইম ভোটার।

সভাপতি আবুল হাসনাত এবং সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদের সদস্য নবায়ণ এবং নতুন তিন জন সদস্য সংগ্রহের মাধ্যমে মহানগর আওয়ামী লীগ দক্ষিণের সদস্য সংগ্রহ এবং নবায়ন কর্মসূচির উদ্বোধন করেন ওবায়দুল কাদের। নতুন সদস্যরা হলেন তনিমা তাহরিন, শাহাদাত হোসেন চঞ্চল এবং নামিয়া আকতার। 

ঢাকা মহানগর আওয়ামী লীগ দক্ষিণের সভাপতি আবুল হাসনাতের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য ও খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম, মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ। সভা যৌথভাবে পরিচালনা করেন প্রচার ও প্রকাশনা সম্পাদক আকতার হোসেন এবং উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক মামনুর রশীদ শুভ্র।



রাইজিংবিডি/ঢাকা/১৭ অক্টোবর ২০১৭/নৃপেন/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়