সোমবার প্রেসক্লাবের সামনে বিএনপির মানববন্ধন

প্রকাশ: ২০১৮-০২-১১ ৬:৫২:২১ পিএম
রেজা পারভেজ | রাইজিংবিডি.কম

জ্যেষ্ঠ প্রতিবেদক : বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে দুর্নীতি মামলায় সাজা দেওয়ার প্রতিবাদে এবং তার মুক্তির দাবিতে রাজধানীতে মানববন্ধন করবেন দলটির নেতাকর্মীরা।

সোমবার বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত জাতীয় প্রেসক্লাবের সামনে এ কর্মসূচি পালিত হবে বলে জানিয়েছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

রোববার বিকেলে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

রুহুল কবির রিজভী বলেন, ‘বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া এবং দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে মিথ্যা, ভুয়া ও জাল নথির মাধ্যমে সাজানো রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলায় সাজা দেওয়া হয়েছে। এর প্রতিবাদে এবং দেশনেত্রী খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে এ কর্মসূচি পালিত হবে।’

এ সময় তিনি অভিযোগ করেন, ‘তিনবারের প্রধানমন্ত্রীকে যন্ত্রণা দেওয়া এবং উৎপীড়নের জন্য তাকে জেলহাজতে রাখা হয়েছে। এটা তার প্রতি অন্যায় করা হয়েছে।’

তিনি আরো অভিযোগ করেন, গত ৩০ জানুয়ারি থেকে ১১ ফেব্রুয়ারি পর্যন্ত মোট ৪ হাজার ৩০০ জন নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে।

গ্রেপ্তার হওয়া নেতাকর্মীদের মামলা প্রত্যাহার করে তাদের মুক্তি দাবি করেন রুহুল কবির রিজভী।

খালেদা জিয়াকে কারাদণ্ড দেওয়ার প্রতিবাদে শনিবার তিন দিনের কর্মসূচি ঘোষণা করে বিএনপি। কর্মসূচির মধ্যে রয়েছে- সোমবার সারা দেশে মানববন্ধন, মঙ্গলবার অবস্থান ও বুধবার অনশন কর্মসূ‌চি।

বৃহস্পতিবার রাজধানীর বকশীবাজারের আদালতে ঢাকার পঞ্চম বিশেষ জজ মো. আখতারুজ্জামান জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেন। রায় ঘোষণার পর খালেদা জিয়াকে নাজিমউদ্দিন রোডের পুরনো কারাগারে নিয়ে যাওয়া হয়।

মামলার ছয় আসামি খালেদা জিয়ার বড় ছেলে বিএনপির জ্যেষ্ঠ ভাইস চেয়ারম্যান তারেক রহমান, মাগুরার প্রাক্তন সংসদ সদস্য কাজী সালিমুল হক কামাল, প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রাক্তন মুখ্য সচিব ড. কামাল উদ্দিন সিদ্দিকী, প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ভাগ্নে মমিনুর রহমান ও ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদকে ১০ বছর করে কারাদণ্ড দেওয়া হয়েছে। সেই সঙ্গে তাদের প্রত্যেককে ২ কোটি ১০ লাখ ৭১ হাজার করে জরিমানা করেছেন বিচারক।




রাইজিংবিডি/ঢাকা/১১ ফেব্রুয়ারি ২০১৮/রেজা/রফিক

   
 



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

শিল্প এলাকায় আজ ব্যাংক খোলা

২০১৮-০৮-১৮ ৮:১৪:৪৪ এএম

টিভিতে আজকের খেলা

২০১৮-০৮-১৮ ৮:০৬:০৮ এএম

‘অতি ভক্তি চোরের লক্ষণ’

২০১৮-০৮-১৮ ৭:৫৯:২৯ এএম

তরুণদের ওপর আস্থা রাখলেন তিতে

২০১৮-০৮-১৮ ১২:৩৯:০৮ এএম

আফগানদের বিপক্ষে আইরিশ দলে ডিলানি

২০১৮-০৮-১৭ ১০:৩৪:৪৯ পিএম

দেয়াল পিঠ ঠেকে গেছে ভারতের!

২০১৮-০৮-১৭ ১০:০৩:৩০ পিএম