খালেদার জন্য মাঠে জোট নেতারাও

প্রকাশ: ২০১৮-০২-১২ ১:২৪:০৯ পিএম
রেজা পারভেজ | রাইজিংবিডি.কম

জ্যেষ্ঠ প্রতিবেদক : দুর্নীতি মামলায় দণ্ডপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে দলটির মানববন্ধন কর্মসূচিতে অংশ নিয়ে ২০ দলীয় জোটের শীর্ষ নেতারাও রাজপথে নেমেছেন।

জোট প্রধানের গ্রেপ্তারের পর এই প্রথম কর্মসূচি নিয়ে মাঠে নামলেন তারা। এর একদিন আগে বিএনপির শীর্ষ নেতাদের সঙ্গে বৈঠকে বিএনপির সব ধরনের কর্মসূচিতে একাত্মতা ঘোষণা করে সঙ্গে থাকার প্রতিশ্রুতি দিয়েছিলেন তারা।

সোমবার জাতীয় প্রেসক্লাবের সামনে এই কর্মসূচিকে ঘিরে রাজপথে বিএনপি ও ২০ দলীয় জোটের নেতা-কর্মীদের ঢল নামে। বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত এই কর্মসূচি স্থায়ী হয়। যেখানে দলটির শীর্ষ নেতারা যেমন ছিলেন, তেমনি অংশ নিয়েছেন ২০ দলীয় জোটের শীর্ষ নেতারাও।

জোটের শীর্ষ নেতাদের মধ্যে মানববন্ধনে বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, জাতীয় পার্টি (কাজী জাফর) মহাসচিব মোস্তফা জামাল হায়দার, এনপিপি চেয়ারম্যান ফরিদুজ্জামান ফরহাদ, মহাসচিব মোস্তাফিজুর রহমান মোস্তফা, বাংলাদেশ ন্যাপ মহাসচিব গোলাম মোস্তফা ভূঁইয়া, ন্যাপ ভাসানীর চেয়ারম্যান অ্যাডভোকেট আজহারুল ইসলাম, এলডিপির ড. রেদোয়ান আহমেদ, সাখাওয়াত হোসেন সেলিম, জাগপার আসাদুর রহমান খান, ডিএলের সাইফুদ্দিন আহমেদ মনি, বাংলাদেশ মুসলিম লীগের শেখ জুলফিকুর চৌধুরী বুলবুল, সাম্যবাদী দলেল সাঈদ আহমেদ, লেবার পার্টির মোস্তাফিজুর রহমান ইরানসহ জোটের নেতারা এই কর্মসূচির সাথে একাত্মতা প্রকাশ করেন মানববন্ধনে দাঁড়ান।

ড. ফরিদুজ্জামান ফরহাদ বলেন, ‘খালেদা জিয়াকে অন্যায়ভাবে ন্যায়বিচার বঞ্চিত করে সাজা দেওয়া হয়েছে। আমরা জোটের নেতারা সবসময় তার পাশে ছিলাম, ভবিষ্যতেও থাকবো। বিএনপির যেকোনো কর্মসূচিতে মাঠে থাকবে ২০ দলীয় জোট নেতারা। ম্যাডামের (খালেদা জিয়া) মুক্তি না পাওয়া পর্যন্ত আমাদের আন্দোলন চলবে।’

তিনি বলেন, ‘বিএনপি চেয়ারপারসনকে সাজা দেওয়ায় বিশ্বব্যাপী নিন্দার ঝড় বইছে। বিভিন্ন রাজনৈতিক দলসহ দেশের সাধারণ মানুষ প্রত্যাখ্যান করেছে। ইতিমধ্যে জাতিসংঘ, হিউম্যান রাইটসওয়াচসহ বিভিন্ন আন্তর্জাতিক সংস্থাও উদ্বেগ প্রকাশ করেছে।’



রাইজিংবিডি/ঢাকা/১২ ফেব্রুয়ারি ২০১৮/রেজা/সাইফ

   



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

সপ্তম রোজার সাহরি ও ইফতার সময়

সপ্তম রোজার সাহরি ও ইফতার সময়

২০১৮-০৫-২৩ ৯:৫৫:৫০ পিএম
খসে পড়ল আরেকটি ধ্রুবতারা

খসে পড়ল আরেকটি ধ্রুবতারা

২০১৮-০৫-২৩ ৯:৫০:০০ পিএম