‘খালেদা-তারেককে পরিহার করে নতুন নেতৃত্ব আনুন’

প্রকাশ: ২০১৮-০২-১৪ ২:৩৬:৪৩ পিএম
নৃপেন রায় | রাইজিংবিডি.কম

নিজস্ব প্রতিবেদক : দুর্নীতির মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া সাজাপ্রাপ্ত হওয়ায় দলটির কর্মসূচির সমালোচনা করে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন,  জনগণের জন্য রাজনীতি করতে চান তাহলে দুর্নীতিবাজ নেতাদের পরিহার করে দলে পরিচ্ছন্ন ইমেজের নতুন নেতৃত্ব নিয়ে আসুন।  তাহলে জনগণের আস্থা আপনাদের ওপর আসলেও আসতে পারে। দেশের জনগণ আর কখনো দুর্নীতিবাজদের দিকে ফিরে তাকাবে না।

বুধবার দুপুরে মহানগর নাট্যমঞ্চে  কাজী বশির মিলনায়তনে বাংলাদেশ গ্রাম ডাক্তার কল্যাণ সমিতির ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

মাহবুব উল আলম হানিফ বলেন,  বিএনপি একটি দুর্নীতিবাজ রাজনৈতিক দল। প্রতিষ্ঠালগ্ন থেকে এটা প্রমাণিত হয়েছে। বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান যখন দল গঠন করেছিলেন তখন বাংলাদেশে দল ভাঙা-গড়ার খেলা চলছিল। তিনি অন্য দলকে ভেঙে টুকরো টুকরো করেছিলেন। তাই তিনি কখনো গণতন্ত্রের প্রবর্তক হতে পারে না। তিনি যুদ্ধাপরাধীদের বাংলাদেশের রাজনীতিতে প্রতিষ্ঠত করেছিলেন। তিনি কখনো মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী কোন লোক হতে পারে না।

‘আজকে প্রতিটি ক্ষেত্রে প্রমাণিত হয়েছে এই দলটি (বিএনপি) একটি দুর্নীতিবাজ দল। এই দলটি রাষ্ট্রের জন্য একটি অশনি সংকেত দল’-বলে দাবি করেন হানিফ।

হানিফ বলেন, তাদের গঠনতন্ত্রে ছিল দুর্নীতিবাজ বা দণ্ডপ্রাপ্ত ব্যক্তি বিএনপির শীর্ষ পর্যায়ের নেতা হতে পারবে না। কিন্তু তারা এখন সেই ধারা বাদ দিয়েছে। কারণ বিএনপিতে আজ খালেদ জিয়া ও তারেক রহমান দুর্নীতিবাজ হিসেবে দণ্ডিত হয়েছে।

তিনি আরো বলেন, তারেক রহমান কী শুধু বাংলাদেশের আলাদতে দণ্ডিত হয়েছে? তারেক রহমান সিঙ্গাপুরের আদালতে দণ্ডিত হয়েছে।  সিঙ্গাপুরের আদালতে মানিলন্ডারিংয়ের জন্য তার ৭ বছরের জেল হয়েছে। এরপরও তারা কোন লজ্জায় তাদের পক্ষে সাফাই গায়। তাদের পক্ষে রাজপথে কর্মসূচি দেয়।

বিএনপির উদ্দেশে হানিফ আরো বলেন, আপনারা আন্তর্জাতিকভাবে দণ্ডিত হয়েছেন, দুর্নীতিবাজ হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে আপনাদের দলের শীর্ষ পর্যায়ের নেতারা। সেই দলের এই দেশে রাজনীতি করার কোনো অধিকার থাকতে পারে না।

হানিফ বলেন, আজকে রাজপথে নেমে ভাঙচুর করবেন, জ্বালাও পোড়াও করবেন, সহিংসতা করবেন। এটা আর বাংলার মানুষ দেখতে চায় না। বাংলার মানুষ এই ধরনের কর্মসূচি বরদাশত করবে না।

এ বিষয়ে বিএনপি নেতাদের প্রতি অনুরোধ জানিয়ে হানিফ বলেন, আপনারা যারা এখনো মাঠে নেমে কর্মসূচি পালন করছেন, তাদের প্রতি আমার অনুরোধ থাকবে-আপনারা আপনাদের দুর্নীতিবাজ নেতাদের পরিহার করুন। যদি দেশের জন্য রাজনীতি করতে চান। জনগণের জন্য রাজনীতি করতে চান তাহলে পরিচ্ছন্ন ইমেজের নতুন নেতৃত্ব দলে নিয়ে আসুন।

আয়োজক সংগঠনের সভাপতি আবদুস সাত্তারের সভাপতিত্বে অনুষ্ঠানে  আওয়ামী লীগের শ্রম ও জনশক্তি বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, ঢাকা মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আবদুল হক সবুজ প্রমুখ উপস্থিত ছিলেন। সভা পরিচালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক আবু ইউসুফ খান বাদল।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৪ ফেব্রুয়ারি ২০১৮/নৃপেন/সাইফ

   



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

‘চামচঠুটি’ বিরল প্রজাতির বক

‘চামচঠুটি’ বিরল প্রজাতির বক

২০১৮-০২-২০ ২:২৫:৪০ পিএম