ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

খালেদা জিয়ার মুক্তির দাবিতে ঢাকায় স্মারকলিপি

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৪২, ১৮ ফেব্রুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
খালেদা জিয়ার মুক্তির দাবিতে ঢাকায় স্মারকলিপি

নিজস্ব প্রতিবেদক : জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় পাঁচ বছরের সাজাপ্রাপ্ত বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে চলমান আন্দোলনের অংশ হিসেবে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি দিয়েছেন দলটির ঢাকা জেলার নেতা-কর্মীরা।

রোববার বেলা ১১টার দিকে জেলা বিএনপির সভাপতি দেওয়ান মো. সালাহ উদ্দিন ও সাধারণ সম্পাদক খন্দকার আবু আশফাকের নেতৃত্বে শতাধিক নেতা-কর্মী জেলা ঢাকা জেলা প্রশাসক কার্যালয়ের সামনে জড়ো হন। এরপর কয়েকজন ভেতরে গিয়ে জেলা প্রশাসক মোহাম্মদ সালাহ উদ্দিনের কাছে স্মারকলিপি পৌঁছে দেন।

বিএনপির এই কর্মসূচি উপলক্ষে জেলা প্রশাসকের কার্যালয় এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। তবে কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

স্মারকলিপিতে খালেদা জিয়াকে নির্দোষ দাবি করে অভিযোগ করা হয়েছে, জাল নথির ওপর ভিত্তি করে সাজানো মামলায় খালেদা জিয়াকে সাজা দিয়ে কারাগারে বন্দি করা হয়েছে। বানোয়াট মামলায় খালেদা জিয়ার বিরুদ্ধে সাজা সম্পূর্ণ রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত। জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় খালেদা জিয়ার বিরুদ্ধে অভিযোগ ভিত্তিহীন। তাই তার বিরুদ্ধে ঘোষিত রায়টিও প্রহসনমূলক ও বিস্ময়কর। কারণ জিয়া অরফানেজ ট্রাস্টের টাকা তসরুপের কোনো ঘটনাই ঘটেনি। বেগম জিয়ার কোথাও কোনো স্বাক্ষর নেই এবং কোথাও তার কোনো সংশ্লিষ্টতা নেই।

বিএনপির ঢাকা জেলা শাখার নেতা-কর্মীরা খালেদা জিয়ার অবিলম্বে নিঃশর্ত মুক্তির জোর দাবি জানান।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ব্যারিস্টার জিয়াউর রহমান, ঢাকা জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক রেজাউল করিম পল, রাশেদুল হাসান রাশেদ, যুগ্ম সাধারণ সম্পাদক বদিউজ্জামান বদি, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি আব্দুর রহমান বাবুল, ছাত্রদলের সভাপতি হাজী মাসুম প্রমুখ।

শনিবার নয়াপল্ট‌নে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী  জানান, খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে রোববার ঢাকা জেলাসহ দেশের সব জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দেবে বিএনপি। তার দেওয়া তথ্যানুযায়ী, রোববার ঢাকায় বেলা ১২টায় এবং সারাদেশে সকাল ৯ থেকে বিকাল ৫টার মধ্যে মিছিল সহকারে গিয়ে জেলা প্রশাসকদের কাছে স্মারকলিপি দেওয়ার কথা।

রিজভী বলেন, আগামী ২২ ফেব্রুয়ারি বিএনপি চেয়ারপারসনের মুক্তির দাবিতে সোহরাওয়ার্দী উদ্যান অথবা নয়াপল্টনে সমাবেশ করার জন্য ডিএমপির কাছে অনুমতি চাওয়া হয়েছে।

৩০ জানুয়ারি থেকে সারাদেশে বিএনপির নেতা-কর্মীদের গ্রেপ্তারের চিত্র তু‌লে ধ‌রে বিএনপির এই মুখপাত্র বলেন, ‘এখন পর্যন্ত সারা দেশে ৪ হাজার ৭২৫ জন নেতা-কর্মীকে গ্রেপ্তার করা হয়েছে।’



রাইজিংবিডি/ঢাকা/১৮ ফেব্রুয়ারি ২০১৮/মামুন খান/রাপা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়