ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

হ্যাটট্রিক জয়ের লক্ষ্যে ছুটছে আ.লীগ

31,63 || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০২, ২১ ফেব্রুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
হ্যাটট্রিক জয়ের লক্ষ্যে ছুটছে আ.লীগ

রাজশাহী থেকে নৃপেন রায় ও তানজিমুল হক : টানা দ্বিতীয় মেয়াদে ক্ষমতাসীন আওয়ামী লীগ হ্যাটট্রিক জয়ের লক্ষ্যে ছুটছে। তৃতীয় মেয়াদে সরকার গঠনের লক্ষ্যে একাদশ জাতীয় নির্বাচনের আগে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিভাগীয় শহরগুলোতে জনসভায় অংশ নিচ্ছেন।

আওয়ামী লীগ সভাপতি গত ৩০ জানুয়ারি সিলেট থেকে আনুষ্ঠানিক নির্বাচনী প্রচারণা শুরু করেন। এরপর ৮ ফেব্রুয়ারি বরিশালে জনসভা করেন। আগামীকাল রাজশাহীর মাদ্রাসা মাঠে জনসভায় অংশ নেবেন তিনি।

বাংলাদেশের একটি গুরুত্বপূর্ণ ও ঐতিহ্যবাহী শহর রাজশাহী। বিভাগীয় এ শহরটি শিক্ষানগরী হিসেবেও খ্যাত। পদ্মা নদীর তীর ঘেঁষে গড়ে ওঠা রাজশাহীতে বৃহস্পতিবার আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

গত ৩০ জানুয়ারি ‘দুটি পাতা একটি কুঁড়ি’র দেশ হিসেবে খ্যাত সিলেট থেকে আগামী জাতীয় নির্বাচনে হ্যাটট্রিক জয়ের মিশন নিয়ে আনুষ্ঠানিক প্রচারণা শুরু করেন আওয়ামী লীগের প্রধান শেখ হাসিনা। আগামীকাল বিভিন্ন উন্নয়ন উপহার নিয়ে রাজশাহী আসছেন শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর আগমন ঘিরে ইতোমধ্যে উৎসবের শহরে পরিণত হয়েছে রাজশাহী। বৃহস্পতিবার নতুন আটটি থানাসহ ২৫ উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিকেলে রাজশাহীর মাদ্রাসা ময়দানে মহানগর ও জেলা আওয়ামী লীগের জনসভায় ভাষণ দিয়ে আগামী নির্বাচনে নৌকার বার্তা দেবেন শেখ হাসিনা।

৩০ জানুয়ারি বিকেলে সিলেটের আলিয়া মাদ্রাসা মাঠে জেলা ও মহানগর আওয়ামী লীগ আয়োজিত জনসভায় টানা তৃতীয় মেয়াদে সরকার পরিচালনার জন্য আগামী জাতীয় নির্বাচনে নৌকায় ভোট চান শেখ হাসিনা। সেদিন শেখ হাসিনা বলেন, আজকে আপনাদের সামনে উপস্থিত হয়েছি। আপনারা জানেন, আমরা ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচনে জয়লাভ করে সরকার গঠন করে চার বছর মেয়াদ পূর্ণ করে পাঁচ বছরে পদার্পণ করেছি। সামনে আমাদের জাতীয় নির্বাচন। ২০১৮ সালের শেষের দিকেই নির্বাচন হবে। সেই নির্বাচনকে সামনে রেখে আমরা নির্বাচনী প্রচার পাঁচ বছরে পদার্পণ করার সঙ্গে সঙ্গেই শুরু করেছি। আর শুরুটা করলাম সিলেট থেকে। যেখানে হজরত শাহ জালাল, শাহ পরাণের পূণ্যভূমি; সেই সিলেট থেকেই আমরা এই নির্বাচনী প্রচারণা শুরু করছি।

তিনি বলেন, নৌকা মার্কাকে আপনারা এবং বাংলাদেশের জনগণ ভোট দিয়েছিল বলেই আজকে বাংলার প্রতিটি গ্রামে গ্রামে উন্নয়ন হয়েছে। এই বাংলাদেশ স্বাধীন করে দিয়ে গেছেন আমাদের মহান নেতা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তিনি চেয়েছিলেন, বাংলাদেশের প্রতিটি মানুষ পেটভরে ভাত খাবে, প্রতিটি মানুষ সুশিক্ষায় শিক্ষিত হবে। প্রতিটি মানুষ সুস্বাস্থ্যের অধিকারী হবে। একটি মানুষও গৃহহারা থাকবে না। একটি মানুষও দরিদ্র থাকবে না। আমরা জাতির পিতার সেই আদর্শ নিয়ে কাজ করে যাচ্ছি। এই সিলেটে কোনো ক্যান্টনমেন্ট ছিল না। আমরা সেই ক্যান্টনমেন্ট নির্মাণ করে দিয়েছি। সার্বিকভাবে উন্নয়নের ব্যাপক কাজ করে দিয়েছি। এই বাংলাদেশের উন্নয়নের জন্য আমরা কাজ করে যাচ্ছি। আপনারা একবার চিন্তা করে দেখেন, ২০১৪ সালে আওয়ামী লীগ যদি ক্ষমতায় না আসত তাহলে এত উন্নয়ন হতো না। উন্নয়নের স্বাদ আপনারা পেতেন না। দেশবাসী পেত না।

শেখ হাসিনা সেদিন আরো বলেন, বাংলাদেশ হাত পেতে চলবে না। বাংলাদেশ বিশ্বদরবারে মাথা উঁচু করে চলবে। বাংলাদেশ উন্নত হবে, সমৃদ্ধিশালী হবে। বাংলাদেশের মানুষ সবাই বিশ্ব দরবারে সম্মানের সাথে এগিয়ে যাবে। এটাই আমাদের লক্ষ্য। আর এ লক্ষ্য পূরণ করতে হলে আগামীতে যে নির্বাচন ২০১৮ সালের ডিসেম্বর মাসে হবে, সেই নির্বাচনেও আমরা আপনাদের কাছে নৌকা মার্কায় ভোট চাই। নৌকা সমৃদ্ধির পথ দেখিয়েছে। নৌকা উন্নয়নের পথে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে। আপনারা ওয়াদা করেন, হাত তুলে ওয়াদা করেন, নৌকায় ভোট দেবেন আপনারা?

৮ ফেব্রুয়ারি বৃহস্পতিবার বিকেলে বরিশালের বঙ্গবন্ধু উদ্যানে জেলা ও মহানগর আওয়ামী লীগ আয়োজিত জনসভায় দেশের উন্নয়নের ধারাকে অব্যাহত রাখার জন্য আওয়ামী লীগের প্রার্থী ও শরিক জোটের প্রার্থীদের ভোট দিয়ে পুনরায় সরকার গঠনের জন্য ভোটারদের কাছে ওয়াদা চান প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। সেদিন তিনি বলেন, আপনাদের নিশ্চয়ই মনে আছে। আপনাদের এই এলাকায় এর আগেও আমি এসেছি। আপনাদের এই এলাকার উন্নয়নের জন্য আমরা ওয়াদা করেছিলাম- আমরা এই বরিশালের সার্বিক উন্নয়ন করব। আপনারা নৌকা মার্কায় ভোট দিয়েছেন বলেই আমরা দেশের উন্নয়ন করেছি। এই বছরে (২০১৮) ডিসেম্বরে আবার নির্বাচন হবে। সেই নির্বাচনে আপনাদের কাছে আমার আকুল আবেদন থাকবে, উন্নয়নের ধারাকে অব্যাহত রাখার জন্য নৌকা মার্কায় ভোট দিয়ে আওয়ামী লীগের প্রার্থীদের জয়যুক্ত করবেন এবং উন্নয়নের ধারা অব্যাহত রাখবেন। আওয়ামী লীগ আসলেই এই দেশের উন্নতি হয়। ওই লুটপাটকারী, দুর্নীতিবাজ, জঙ্গিবাজ, সন্ত্রাস সৃষ্টিকারী, এতিমের টাকা যারা লুটপাট করে খায় তাদের বাসস্থান এই বাংলার মাটিতে হবে না। তারা ক্ষমতায় আসা মানেই দেশকে ধ্বংস করে দেওয়া। তাই একমাত্র আওয়ামী লীগ ক্ষমতায় আসলে দেশের উন্নয়ন হয়। আজকে নয় বছরে বাংলাদেশকে আমরা যেভাবে উন্নয়নের পথে এগিয়ে নিয়ে গেছি সেই ধারাটা আমাদের অব্যাহত রাখতে হবে। তাই আজ আপনাদের কাছে আমি ওয়াদা চাই, আপনারা ওয়াদা করেন। আগামীতে নৌকা মার্কায় ভোট দিয়ে আওয়ামী লীগকে জয়যুক্ত করে আপনাদের সেবা করার সুযোগ দেবেন।

বৃহস্পতিবার রাজশাহীর জনসভায় সরকারের বিভিন্ন উন্নয়ন বার্তা তুলে ধরে তৃতীয় মেয়াদে পুনরায় সরকার গঠনের জন্য রাজশাহীবাসীর কাছে ভোট চাইবেন শেখ হাসিনা, এমনটাই প্রত্যাশা করছেন দলীয় নেতারা।



রাইজিংবিডি/ঢাকা/২১ ফেব্রুয়ারি ২০১৮/নৃপেন/তানজিমুল/রফিক  

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়