গণতন্ত্রের জন্য যেকোনো ত্যাগ স্বীকারে প্রস্তুত নেত্রী : ফখরুল

প্রকাশ: ২০১৮-০৩-০৭ ৮:৩০:৫৫ পিএম
রেজা পারভেজ | রাইজিংবিডি.কম

জ্যেষ্ঠ প্রতিবেদক : বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার শরীর ভালো আছে, জানিয়ে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, তিনি গণতন্ত্রের জন্য যেকোনো ত্যাগ স্বীকারে প্রস্তুত আছেন।

বুধবার রাজধানীর নাজিমউদ্দিন রোডে কারাগারে খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ শেষে বেরিয়ে তিনি গণমাধ্যমকে এ কথা জানান।

মির্জা ফখরুল বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ভালো আছেন। দেশনেত্রীর মনোবল অত্যন্ত উঁচু। তিনি সাহসিকতার সঙ্গে প্রতিকূল পরিবেশ মোকাবিলা করেছেন। কারারুদ্ধ অবস্থায় তিনি দেশের কথা চিন্তা করছেন। তিনি আমাদের জানিয়েছেন, আপনাদের (সাংবাদিক) মাধ্যমে দেশবাসীকে জানানোর জন্য যে, তার শরীর ভালো আছে। তিনি দেশ ও গণতন্ত্রের জন্য যেকোনো ত্যাগ স্বীকার করতে প্রস্তত আছেন।

বিএনপির মহাসচিব বলেন, ‘আমরা তার সঙ্গে কথা বলে এইটুকু বুঝতে পেরেছি, সত্যের পথ প্রতিষ্ঠিত হবে। বেআইনি একটি মিথ্যা মামলা দিয়ে তাকে কারান্তরীণ করে রাখা হয়েছে। কারচুপির মধ্য দিয়ে ছলচাতুরি করে তার কারাবাস দীর্ঘ করার চেষ্টা করা হচ্ছে। সব কিছুই দূরীভূত হবে বলে বিশ্বাস করি।'

আইনি লড়াই ও রাজনৈতিক সংগ্রামের মধ্য দিয়ে খালেদা জিয়া এবং গণতন্ত্রকে মুক্ত করা হবে বলেও জানান মির্জা ফখরুল।

খালেদা জিয়ার কোনো নির্দেশনা আছে কি না? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, 'দেশনেত্রী কারারুদ্ধ হওয়ার পর থেকে আমরা যৌথ নেতৃত্বের মধ্য দিয়ে দল ও আন্দোলন পরিচালনা করছি। আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের সঙ্গে পরামর্শ করে সিদ্ধান্ত গ্রহণ করছি।'

এর আগে বিএনপির আট সদস্যের প্রতিনিধিদল বিকেল ৩টা ১২ মিনিটের মধ্যে  কারাগারে প্রবেশ করে। সোয়া ৩টায় ডে কেয়ার সেন্টারের নিচ তলায় খালেদা জিয়ার সঙ্গে দেখা করেন তারা।

দুর্নীতি মামলায় কারান্তরীণ হওয়ার এক মাস পর দলের শীর্ষ নেতারা খালেদা জিয়ার সঙ্গে দেখা করার সুযোগ পেলেন।



রাইজিংবিডি/ঢাকা/৭ মার্চ ২০১৮/রেজা/রফিক

     


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

ডিআইজি মিজান বরখাস্ত

২০১৯-০৬-২৬ ১২:০৩:৫৬ এএম

ঢাকায় বাসের ধাক্কায় যুবকের মৃত্যু

২০১৯-০৬-২৫ ১০:৫২:২৭ পিএম

শ্রীপুরে ১ টন পলিথিন জব্দ

২০১৯-০৬-২৫ ৮:৫৫:০৫ পিএম