বিএনপির অবস্থান কর্মসূচি পণ্ড

প্রকাশ: ২০১৮-০৩-০৮ ১:০৫:০৬ পিএম
রেজা পারভেজ | রাইজিংবিডি.কম

জ্যেষ্ঠ প্রতিবেদক : বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএনপির পূর্ব ঘোষিত অবস্থান কর্মসূচি শান্তিপূর্ণভাবে শুরু হলেও হট্টগোলের কারণে নির্ধারিত সময়ের আগেই তা শেষ হয়ে গেছে।

বৃহস্পতিবার বেলা ১১টার কিছু আগে এই কর্মসূচিতে বিপুল সংখ‌্যক নেতা-কর্মী অংশ নেয়। কর্মসূচি ঘিরে সকাল ১০টা থেকেই জাতীয় প্রেসক্লাবের সামনে বাড়তি পুলিশ মোতায়েন করা হয়। প্রস্তুত রাখা হয় পুলিশের সাঁজোয়া যান ও জল কামানের গাড়ি।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু, এজেডএম জাহিদ হোসেনসহ দলটি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনগুলো কেন্দ্রীয় ও বিভিন্ন পর্যায়ের নেতারা অংশ নেন। ব্যানার-ফেস্টুন নিয়ে স্লোগান দিয়ে খালেদা জিয়ার মুক্তির দাবি জানাতে থাকেন নেতা-কর্মীরা।

কর্মসূচি শেষ হওয়ার প্রায় বিশ মিনিট আগে বেলা পৌনে ১২টার দিকে পুলিশ সার্ক ফোয়ারার কাছে একজনকে আটক করলে নেতা-কর্মীদের সঙ্গে হট্টগোল হয়।  পরে বাধ‌্য হয়েই কর্মসূচিতে ইতি টানে বিএনপি।
 


বিএনপি নেতারা জানান, কর্মসূচি দুপুর ১২টা পর্যন্ত চলার কথা ছিল। কিন্তু কর্মসূচি চলাকালে ছাত্রদল উত্তরের সভাপতি দিদারুল রাজকে আটক করে পুলিশ। এ নিয়ে নেতা-কর্মীদের মধ‌্যে ক্ষোভের সৃষ্টি হয়। তবে পরিস্থিতি খারাপ হওয়ার আগেই তারা কর্মসূচি শেষ করতে বাধ‌্য হয়েছেন। ‘শান্তিপূর্ণ কর্মসূচি’ থেকে নেতা-কর্মী আটকের ঘটনায় নিন্দা জানান তারা।

কর্মসূচিতে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের শেষ বক্তব‌্য রাখার কথা থাকলেও অবস্থান কর্মসূচি পণ্ড হওয়ার কারণে সেটি হয়নি।

গত ৮ ফেব্রুয়ারি দুর্নীতি মামলায় খালেদা জিয়ার সাজা হওয়ার পর তাকে কারাগারে নিলে এর প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ, মানববন্ধন, অবস্থান, প্রতীকী অনশন, গণস্বাক্ষর সংগ্রহ, জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি পেশসহ বিভিন্ন কর্মসূচি পালন করে আসছে দলের নেতা-কর্মীরা।



রাইজিংবিডি/ঢাকা/৮ মার্চ ২০১৮/রেজা/ইভা

   
 



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

শোডাউন ছাড়া কোনো চমক নেই এরশাদের

২০১৮-১০-২০ ৮:৫৯:২৫ পিএম

রূপসায় হেইয়ো হেইয়ো, পাড়ে করতালি

২০১৮-১০-২০ ৮:৪৮:৫৪ পিএম