শান্তিপূর্ণ কর্মসূচিতে সরকারের গাত্রদাহ : বিএনপি

প্রকাশ: ২০১৮-০৩-০৮ ৪:১৪:২৬ পিএম
রেজা পারভেজ | রাইজিংবিডি.কম

জ‌্যেষ্ঠ প্রতিবেদক : খালেদা জিয়ার মুক্তি দাবিতে বিএনপি শান্তিপূর্ণ কর্মসূচি দেওয়ায় সরকার ‘গাত্রদাহ থেকে’ সংঘাতের ‘উসকানি’ দিচ্ছে বলে অভিযোগ করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৃহস্পতিবার রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন তিনি।

বিএনপির মহাসচিব বলেন, ‘দেশনেত্রীকে কারাগারে নেওয়ার পর আমরা যতগুলো কর্মসূচি দিয়েছি, প্রত্যেকটি কর্মসূচি অত্যন্ত শান্তিপূর্ণ কর্মসূচি। এতেই বোঝা যায়, সরকারের গাত্রদাহ হচ্ছে। আজকে তারা উসকানি দিয়ে আমাদের শান্তিপূর্ণ কর্মসূচি বানচাল করে দিয়েছে। সেই সঙ্গে অন্যায়ভাবে সম্পূর্ণ বেআইনিভাবে আমাদের নেতা-কর্মীদের গ্রেপ্তার করা হচ্ছে।’

সরকার বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের শীর্ষ নেতাদের টার্গেট করে গ্রেপ্তার করছে বলেও অভিযোগ করেন মির্জা ফখরুল।

অবস্থান কর্মসূচিতে পুলিশ হামলা চালিয়েছে, অভিযোগ করে মির্জা ফখরুল বলেন, ‘এতটুকু সৌজন্য তারা দেখায়নি যে সিনিয়র নেতৃবৃন্দ সেখানে ছিলেন। আমরা পুলিশি হামলার তীব্র নিন্দা জানাচ্ছি। ধিক্কার জানাচ্ছি।’

‘যে প্রক্রিয়ায় নেতা-কর্মীদের গ্রেপ্তার করা হচ্ছে, কোনো স্বাধীন দেশে এভাবে গ্রেপ্তার হতে দেখিনি। আমরা এটাকে তুলনা করতে পারি হিটলারের গেস্টাপো বাহিনীর সঙ্গে। অথবা অন্য ডিকটেটররা যেভাবে কাজ করেছে, গণতান্ত্রিক কর্মীদের ওপর আক্রমণ-অত্যাচার করেছে, তাদের সঙ্গে’, বলেন বিএনপির এই নেতা।

সংবাদ সম্মেলনে বিএনপির নেতাদের মধ্যে দলটির ভাইস চেয়ারম‌্যান আবদুল আউয়াল মিন্টু, জ‌্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী প্রমুখ উপস্থিত ছিলেন।



রাইজিংবিডি/ঢাকা/৮ মার্চ ২০১৮/রেজা/রফিক

   
 



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

পুরুষের মেনোপজ : যা জানা জরুরি

২০১৮-১০-১৭ ৯:০৩:৫৩ পিএম

সুজি দিয়ে তালের বড়া

২০১৮-১০-১৭ ৮:৫১:১৮ পিএম

মনোবিদের ক্লাসে ক্রিকেটাররা…

২০১৮-১০-১৭ ৮:৩৫:৫৩ পিএম