৮৯ বছরে পা রাখছেন এরশাদ, থাকছে বর্ণাঢ্য অনুষ্ঠান

প্রকাশ: ২০১৮-০৩-১৯ ৮:৫১:২৬ পিএম
মোহাম্মদ নঈমুদ্দীন | রাইজিংবিডি.কম

জ্যেষ্ঠ প্রতিবেদক : রাত ১২টা ১ মিনিটে ৮৯ বছরে পা রাখবেন জাতীয় পার্টি চেয়ারম্যান ও প্রধানমন্ত্রীর বিশেষ দূত হুসেইন মুহাম্মদ এরশাদ। মঙ্গলবার প্রাক্তন এই রাষ্ট্রপতির ৮৯তম জন্মদিন। প্রাক্তন সেনাপ্রধান এইচ এম এরশাদ ১৯৩০ সালের ২০ মার্চ কুড়িগ্রাম জেলায় মাতুলালয়ে এক সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহণ করেন।

জাতীয় পার্টির চেয়ারম্যানের জন্মদিন উপলক্ষে কেক কেটে শুভেচ্ছা জানানো, দোয়া মাহফিলসহ বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। রাতেই তার বারিধারার প্রেসিডেন্ট পার্কের বাসভবনে পারিবারিকভাবে জন্মদিন পালন করা হবে। ছোটভাই জি এম কাদের, দলের মহাসচিব এ বি এম রুহল আমিন হাওলাদারসহ দলের শীর্ষ পর্যায়ের নেতা ও পরিবারের লোকজন এরশাদকে শুভেচ্ছা জানাবেন বলে জানা গেছে।

মঙ্গলবার দলের চেয়ারম্যানের বনানী কার্যালয়, কাকরাইলের কেন্দ্রীয় কার্যালয়সহ দেশের বিভিন্ন জেলা উপজেলায় জাতীয় পার্টি, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা এরশাদের জন্মদিন উপলক্ষে কেক কেটে শুভেচ্ছা জানানোসহ দোয়া মাহফিলের আয়োজন করেছে।

জাপা চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদ ১৯৫০ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ডিগ্রি লাভ করেন। ১৯৫২ সালে পাকিস্তান সেনাবাহিনীতে কমিশন লাভ করেন। ১৯৭৫ সালের ২৪ আগস্ট ভারতে প্রশিক্ষণরত অবস্থায় তিনি মেজর জেনারেল হিসেবে পদোন্নতি পান।

হুসেইন মুহাম্মদ এরশাদ ১৯৮৩ সালে সেনাপ্রধানের দায়িত্ব পালনকালে রাষ্ট্রক্ষমতা গ্রহণ করেন। ১৯৮৬ সালে তিনি রাজনৈতিক দল হিসেবে জাতীয় পার্টি প্রতিষ্ঠা করেন। ওই বছর সাধারণ নির্বাচনে জাতীয় পার্টির প্রার্থী হিসেবে রাষ্ট্রপতি নির্বাচিত হন। তিনি দেশে উপজেলা পদ্ধতি চালু করেন। বিরোধী দলের লাগাতার আন্দোলনের মুখে ১৯৯০ সালের ৬ ডিসেম্বর ক্ষমতা থেকে বিদায় নেন এরশাদ। এরপর গ্রেপ্তার হয়ে ছয় বছর কারারুদ্ধ থাকেন। তিনি বর্তমান দশম জাতীয় সংসদের একজন সদস্য। বর্তমানে জাতীয় পার্টির চেয়ারম্যানের পাশাপাশি প্রধানমন্ত্রীর শেখ হাসিনার বিশেষ দূতের দায়িত্ব পালন করছেন।



রাইজিংবিডি/ঢাকা/১৯ মার্চ ২০১৮/নঈমুদ্দীন/সাইফুল

   



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

স্ট্যানলেকের আইপিএল শেষ

স্ট্যানলেকের আইপিএল শেষ

২০১৮-০৪-২৪ ৯:২২:০৪ পিএম
রাজধানীতে বাস চালকের গলায় ফাঁস

রাজধানীতে বাস চালকের গলায় ফাঁস

২০১৮-০৪-২৪ ৯:১৮:১১ পিএম