ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

সত্যিকারের গণতন্ত্র আজও অধরা : সুনীল শুভ

মোহাম্মদ নঈমুদ্দীন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২৩, ১৫ জুলাই ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সত্যিকারের গণতন্ত্র আজও অধরা : সুনীল শুভ

জ্যেষ্ঠ প্রতিবেদক : জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভ রায় বলেছেন, দেশের মানুষের জান মালের নিরাপত্তা নেই। আইন আছে, অপরাধের বিচার নেই। সত্যিকারের গণতন্ত্র আজও অধরা।

বাগেরহাট জেলা জাতীয় পার্টির দ্বি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন, বলে রোববার জাতীয় পার্টির প্রেস উইং এই তথ্য জানায়।

তিনি বলেন, গণতন্ত্র প্রতিষ্ঠা করতেই ১৯৯০ সালে স্বেচ্ছা ক্ষমতা হস্তান্তর করে দৃষ্টান্ত স্থাপন করেছিলেন সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ। কিন্তু বড় দুটি দল গণতন্ত্র এর নামে দেশে স্বৈরতন্ত্রই প্রতিষ্ঠা করেছে। এ কারণেই চাকরিতে এখন ঘুষ লাগে। যোগ্যরা বেকার। জানমালের নিরাপত্তা নেই। মত প্রকাশের স্বাধীনতা নেই।

সুনীল শুভরায় বলেন, মানুষ তার জীবনের নিরাপত্তা চায়। সে নিরাপত্তা দিতে আওয়ামী লীগ-বিএনপি ব্যর্থ হয়েছে। দেশে আজ শিক্ষক, ডাক্তার, উকিল, সাংবাদিকসহ সর্বক্ষেত্রেই দ্বিধা বিভক্ত। যারা যখন ক্ষমতায় তখন তাদের রাজত্ব কায়েম হয়েছে। কিন্তু পল্লীবন্ধু এরশাদ এর আমলে রাষ্ট্রের সবাই সমান ছিল। সবার জন্য সমান সুযোগও ছিল। কোনো ক্ষেত্রে দলীয়করণ হয়নি। দল নয় মেধাকেই প্রাধান্য দিয়েছেন এরশাদ। তাই মানুষ আবার জাতীয় পার্টির শাসনামলে ফিরে যেতে চায়।

জেলা নেতা হাবিবুর রহমানের সভাপতিত্বে বাবুল হাজরার সঞ্চালনায় সম্মেলনে বক্তব্য রাখেন জাপা প্রেসিডিয়াম সদস্য মীর আব্দুর সবুর আসুদ, এরশাদের উপদেস্টা সোমনাথ দে, যুগ্ম-মহাসচিব শফিকুল ইসলাম মধু, কেন্দ্রীয় নেতা লিয়াকত চাকলাদার, এসএম আল জুবায়ের প্রমুখ।

সম্মেলন শেষে হাবিবুর রহমানকে সভাপতি ও বাবুল হাজরাকে সাধারণ সম্পাদক করে বাগেরহাট জেলা কমিটি ঘোষণা করা হয়।



রাইজিংবিডি/ঢাকা/১৫ জুলাই ২০১৮/নঈমুদ্দীন/শাহেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়