ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদ ৫ বাম সংগঠনের

হাসান মাহামুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩৯, ৫ আগস্ট ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদ ৫ বাম সংগঠনের

নিজস্ব প্রতিবেদক : আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ৫টি বাম সংগঠন।

রোববার ৫টি বাম দলের যৌথ বিবৃতিতে এই নিন্দা ও প্রতিবাদ জানানো হয়।

বাসদের (মাহবুব) ভারপ্রাপ্ত আহ্বায়ক কমরেড সন্তোষ গুপ্ত, বাংলাদেশের সমাজতান্ত্রিক পার্টির সাধারণ সম্পাদক সরোয়ার মোর্শেদ, গণমুক্তি ইউনিয়নের সমন্বয়ক নাসির উদ্দিন আহমেদ নাসু, কমিউনিস্ট ইউনিয়নের সংগঠক আশরাফ সারোয়ার ও বিপ্লবী গার্মেন্টস-টেক্সটাইল শ্রমিক ফোরাম এর আহ্বায়ক শহিদুল ইসলাম সবুজ এই যৌথ বিবৃতি দেন।

বিবৃতিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর গতকাল জিগাতলা, আজ  সোমবার শাহবাগসহ বিভিন্ন স্থানে হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ এবং পাশাপাশি নৌমন্ত্রীর পদত্যাগসহ শিক্ষার্থীদের নয় দফা দাবি মেনে নেওয়ার আহ্বান জানান।

নেতারা বলেন, আজ পুরো পরিবহন খাত মাফিয়া চাঁদাবাজ ও দুর্বৃত্তদের দখলে। পুরো সড়ক ব্যবস্থাপনা ভেঙে পড়েছে। আর শিকার হচ্ছে সাধারণ মানুষ। সাম্প্রতিক আন্দোলনে শিক্ষার্থীরা চোখে আঙ্গুল দিয়ে সেই অব্যবস্থাপনা দেখিয়ে দিয়েছে। মানুষ এই পরিস্থিতির অবসান চান।

তারা আরো বলেন, অদক্ষ ড্রাইভার, লাইসেন্সবিহীন বাসের কারণে মালিকরা অঘোষিত ধর্মঘট করে জনদুর্ভোগ বাড়িয়ে দিয়েছে।

বিবৃতিতে আরো বলা হয়, কিশোর তরুণ শিক্ষার্থীরা সুশৃঙ্খলভাবে সড়ক নিয়ন্ত্রণ করে উদাহরণ সৃষ্টি করেছে। সকলেই তাদের নিয়ম মানায় সড়কে ফিরিয়ে এসেছে শৃঙ্খলা। অথচ এসব আন্দোলন দমন করতে তাদের ওপর হামলা হচ্ছে। হামলায় অনেকে আহত হয়েছে। আমরা এসব হামলার তীব্র নিন্দা জানাই।



রাইজিংবিডি/ঢাকা/৫ আগস্ট ২০১৮/হাসান/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়