ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

যুক্তফ্রন্টে যুক্ত হলো ন্যাপ ও এনডিপি

মোহাম্মদ নঈমুদ্দীন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১৯, ১৮ অক্টোবর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
যুক্তফ্রন্টে যুক্ত হলো ন্যাপ ও এনডিপি

জ্যেষ্ঠ প্রতিবেদক : বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোট ছেড়ে প্রাক্তন রাষ্ট্রপতি অধ্যাপক এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরীর নেতৃত্বাধীন যুক্তফ্রন্টের সঙ্গে জোট বাঁধলো বাংলাদেশ ন্যাপ ও এনডিপি।

বৃহস্পতিবার বিকল্পধারার প্রেসিডেন্ট বদরুদ্দোজা চৌধুরীর সঙ্গে তার বারিধারার বাসভবনে বৈঠককালে এ সিদ্ধান্ত নেন বাংলাদেশ ন্যাপের চেয়ারম্যান জেবেল রহমান গানি এবং এনডিপির চেয়ারম্যান খন্দকার গোলাম মোর্তুজা।

বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোট থেকে বেরিয়ে আসা বাংলাদেশ ন্যাপের চেয়ারম্যান জেবেল রহমান গানি এবং এনডিপির চেয়ারম্যান খন্দকার গোলাম মোর্তুজা বৃহস্পতিবার বিকল্পধারার প্রেসিডেন্ট ও যুক্তফ্রন্টের চেয়ারম্যান বি চৌধুরীর সঙ্গে তার  বারিধারার বাসভবন রুদ্ধদ্বার বৈঠকে মিলিত হন। বিকেল সাড়ে ৪টায় বৈঠকটি শুরু হয়। সন্ধ্যা পৌনে ৬টা পর্যন্ত বৈঠক চলে।

বৈঠকে দল দুটির নেতা বদরুদ্দোজা চৌধুরীর নেতৃত্বে বৃহত্তর গণতান্ত্রিক ও জাতীয়তাবাদী শক্তির জোট গড়ে তোলার ক্ষেত্রে তাদের আগ্রহের কথা প্রকাশ করেন। যুক্তফ্রন্টে দল দুটি যুক্ত হওয়ার বিষয়ে আগ্রহ প্রকাশ করলে এতে সম্মতি দেন বি চৌধুরীসহ যুক্তফ্রন্টের নেতারা।

পরে বিষয়টি নিয়ে সাংবাদিকদের মুখোমুখি হন ন্যাপের চেয়ারম্যান জেবেল রহমান গানি, এনডিপির চেয়ারম্যান খন্দকার গোলাম মোর্তুজা ও যুক্তফ্রন্টের পক্ষে মাহী বি চৌধুরী।

জেবেল রহমান গানি সাংবাদিকদের বলেন, আমরা সাবেক রাষ্ট্রপতিকে অভিভাবক মনে করি এবং আগামী দিনে গণতান্ত্রিক ধারাবাহিকতা রক্ষা এবং একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে তার নেতৃত্বে একসাথে পথ চলব।  আমরা ২০ দলীয় জোটের রাজনীতির সীমাবদ্ধতা থেকে বেরিয়ে এসে বি চৌধুরীর সাথে মিলিত হলাম। আমাদের মনের মিল ও রাজনৈতিক মিল আছে।

এ প্রসঙ্গে তিনি বলেন, অতীতে তার সাথে যে আচরণ করা হয়েছে, আমরা তার নিন্দা করি। আমাদের এই তিন দল দেশে সুষ্ঠু গণতান্ত্রিক চর্চার জন্য ঐক্যবদ্ধ হয়ে কাজ করবে।

এনডিপির চেয়ারম্যান খন্দকার গোলাম মোর্তুজা বলেন, আমরা গণতান্ত্রিক ও জাতীয়তাবাদী শক্তির বৃহৎ ঐক্য গড়ার জন্য যুক্তফ্রন্টের চেয়ারম্যান বি চৌধুরীর কাছে এসেছি।

বিকল্পধারার যুগ্ম মহাসচিব মাহী বি. চৌধুরী বলেন, বিকল্পধারা, বাংলাদেশ ন্যাপ ও এনডিপি মিলে যুক্তফ্রন্টকে সম্প্রসারিত করার বিষয়ে বৈঠকে সিদ্ধান্ত হয়েছে। তিন দলের ওয়ার্কিং কমিটির মধ্যে যৌথসভা করে যুক্তফ্রন্ট সম্প্রসারণের কর্মকৌশল নির্ধারণ করা হবে। জোটে অপেক্ষাকৃত তরুণ নেতাদের মতামতকে গুরুত্ব দেওয়া হবে। 

আগামী কয়েক দিনের মধ্যেই যুক্তফ্রন্ট সম্প্রসারণের আনুষ্ঠানিক ঘোষণা দেওয়া হবে।

বি চৌধুরীর সঙ্গে বৈঠকে বাংলাদেশ ন্যাপের মহাসচিব এম গোলাম মোস্তফা ভূইয়া, এনডিপির মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈশা, বাংলাদেশ ন্যাপের প্রেসিডিয়াম সদস্য মনির এনায়েত মল্লিক, ব্যারিস্টার মশিউর রহমান, ভাইস চেয়ারম্যান স্বপন কুমার সাহা, যুগ্ম মহাসচিব মো. নূরুল আমান চৌধুরী, ঢাকা মহানগর সভাপতি শহীদুন নবী ডাবলু, সাধারণ সম্পাদক অধ্যক্ষ নজরুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

বিকল্পধারার পক্ষে ছিলেন যুগ্ম মহাসচিব মাহী বি. চৌধুরী, যুগ্ম মহাসচিব আবদুর রউফ মান্নান, সহ-সভাপতি মাহবুব আলী, সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার ওমর ফারুক প্রমুখ।




রাইজিংবিডি/ঢাকা/১৮ অক্টোবর ২০১৮/নঈমুদ্দীন/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়