তফসিল পিছিয়ে দেয়ার দাবি গণতান্ত্রিক ঐক্যের

প্রকাশ: ২০১৮-১১-০৯ ৬:৫৮:২০ পিএম
মোহাম্মদ নঈমুদ্দীন | রাইজিংবিডি.কম

জ্যেষ্ঠ প্রতিবেদক : একাদশ সংসদ নির্বাচনের তফসিল ঘোষনার প্রতিবাদ এবং তা পিছিয়ে দেয়ার দাবিতে শুক্রবার বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে গণতান্ত্রিক বাম ঐক্য।

জাতীয় প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত এ সমাবেশে সভাপতিত্ব করেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (মার্কসবাদী) সাধারণ সম্পাদক ও গণতান্ত্রিক বাম ঐক্যের সমন্বয়ক ডা. এম.এ সামাদ।

বক্তব্য রাখেন বাংলাদেশের সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক কমরেড হারুন চৌধুরী, জাতীয় বিপ্লবী পার্টির আহ্বায়ক আবুল কালাম আজাদ, সমাজতান্ত্রিক মজদুর পার্টির সাধারণ সম্পাদক ডা. কমরেড সামছুল আলম, বাংলাদেশের সোস্যালিস্ট পার্টির সাধারণ সম্পাদক কমরেড সাহিদুর রহমান, বাংলাদেশের সমতা পার্টির সভাপতি কমরেড ফরহাদ চৌধুরী এবং বাংলাদেশের শ্রমিক পার্টির সভাপতি কমরেড ফেরদৌস আহমেদ, কমরেড মোস্তফা আল খালিদ, কমরেড আবদুল্লাহ আল মামুন, কমরেড রফিকুল ইসলাম, কমরেড মাসুদ, কমরেড জয় প্রমুখ।

কমরেড এম.এ সামাদ তফসিল পিছিয়ে দেয়ার দাবি জানিয়ে বলেন, সুষ্ঠু নির্বাচন করতে হলে তফসিল পেছাতে হবে। না হলে যেকোন পরিস্থিতির দায় নির্বাচন কমিশনকেই নিতে হবে।

বক্তারা বলেন, চলমান রাজনৈতিক সংকট নিয়ে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সব রাজনৈতিক দলের সংলাপের সুরাহা না হতেই নির্বাচন কমিশন তড়িঘড়ি করে একতরফা নির্বাচনের তফসিল ঘোষণা করে।  প্রধানমন্ত্রীর সঙ্গে রাজনৈতিক দলগুলোর সংলাপে দেশবাসী গভীর আশান্বিত হয়েছিল। কিন্তু নির্বাচন কমিশন জাতিকে হতাশ করে রাজনৈতিক দলগুলিকে এক সংঘাতের দিকে ঠেলে দিয়েছে। এমতাবস্থায় সব রাজনৈতিক দল ও দেশবাসীকে সাথে নিয়ে গণতান্ত্রিক বাম ঐক্য আন্দোলন গড়ে তুলবে।



রাইজিংবিডি/ঢাকা/৯ নভেম্বর ২০১৮/নঈমুদ্দীন/এনএ

   
 



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

ওয়েস্ট ইন্ডিজ সিরিজ

তামিম ফিরছেন, সাকিবকে পাওয়ার আশা

২০১৮-১১-১৩ ৯:২৯:৩৮ পিএম