ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

বানোয়াট অডিও প্রচার হয়েছে : ড. মোশাররফ

জাহাঙ্গীর আলম ইমরুল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৫১, ১৩ ডিসেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বানোয়াট অডিও প্রচার হয়েছে : ড. মোশাররফ

কুমিল্লা প্রতিনিধি : পাকিস্তানি গোয়েন্দা সংস্থা আইএসআই কিংবা মেহমুদ নামে কোনো ব্যক্তির সঙ্গে কখনো কথা হয়নি- জানিয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, তার বিরুদ্ধে রাজনৈতিক হীন উদ্দেশ্য নিয়ে বানানো অডিও প্রচার ও প্রকাশ করা হয়েছে।

বৃহস্পতিবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এমন দাবি করেছেন বিএনপির এই নেতা।

আগামী একাদশ জাতীয় নির্বাচনে কুমিল্লা-১ ও কুমিল্লা-২ আসনে বিএনপি ও জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী হিসেবে লড়ছেন খন্দকার মোশাররফ। নির্বাচনী প্রচারে ব্যস্ত থাকায় সংবাদ সম্মেলন করে এর প্রতিবাদ জানাতে পারছেন না বলে জানিয়েছেন খন্দকার মোশাররফ।

এর আগে বুধবার রাতে খন্দকার মোশাররফ হোসেনের সঙ্গে আইএসআই’র এজেন্টের ফোনালাপের অভিযোগে থানায় রাষ্ট্রদ্রোহিতার অভিযোগ করা হয়েছে। অভিযোগ করেছেন কুমিল্লা-১ আসনে খন্দকার মোশাররফের প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের প্রার্থী মেজর জেনারেল (অব.) সুবিদ আলী ভূঁইয়ার ছেলে ও দাউদকান্দি উপজেলা পরিষদের চেয়ারম্যান মেজর (অব.) মোহাম্মদ আলী সুমন।

দাউদকান্দি মডেল থানায় অভিযোগ করা হয়। থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা অভিযোগ গ্রহণ করেন।

অভিযোগ প্রসঙ্গে খন্দকার মোশাররফ বলেন, ‘‘সম্প্রতি বিভিন্ন সামাজিক মাধ্যম, অনলাইন ও বিভিন্ন গণমাধ্যমে থাইল্যান্ডভিত্তিক পোর্টাল এশিয়ান ট্রিবিউনের বরাত দিয়ে আমার সঙ্গে মেহমুদ নামে এক ব্যক্তির কথোপকথনের বানোয়াট ফোনালাপের অডিও প্রকাশ ও প্রচার করা হচ্ছে।’’

তিনি বলেন, ‘‘এ অডিও আমার মর্যাদা নষ্ট, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রচার কাজে বিঘ্ন ঘটানো এবং আমাকে বিব্রত করতে প্রচার করা হচ্ছে।

‘‘মেহমুদ নামে কোনো ব্যক্তিকে আমি চিনি না। অডিওতে কথিত আইএসআই’র কোনো ব্যক্তি বা কর্মকর্তাকে চিনি না। কথিত ব্যক্তি কিংবা আইএসআই কর্মকর্তার সঙ্গে কখনো আমার কথোপকথন হয়নি।’’

এ ফোনালাপ প্রচার থেকে বিরত থাকতে সবার প্রতি অনুরোধ জানিয়েছেন তিনি।

থানায় দায়ের করা অভিযোগে বলা হয়, ড. খন্দকার মোশাররফ (৭৩) পাকিস্তানের গোয়েন্দা সংস্থা আইএসআই’র সঙ্গে কথা বলে একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে ষড়যন্ত্র করছেন। এটি রাষ্ট্রদ্রোহিতার শামিল। 

খন্দকার মোশাররফের সঙ্গে আইএসআই এজেন্টের কথোপকথনের একটি অডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। থাইল্যান্ডভিত্তিক নিউজ পোর্টাল এশিয়ান ট্রিবিউন কথোপকথনের এই সংবাদ ছেপেছে।



রাইজিংবিডি/কুমিল্লা/১৩ ডিসেম্বর ২০১৮/ইমরুল/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়