জাপা প্রার্থী শাফিনের মনোনয়ন বাতিল

প্রকাশ: ২০১৯-০২-০২ ১২:২৪:২৬ পিএম
হাসিবুল ইসলাম | রাইজিংবিডি.কম

নিজস্ব প্রতিবেদক : ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র পদে উপনির্বাচনে লড়তে আগ্রহী ছয়জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। এর মধ্যে ঋণখেলাপির অভিযোগে জাতীয় পার্টির (জাপা) প্রার্থী শাফিন আহমেদের মনোনয়ন বাতিল ঘোষণা করা হয়েছে। 

বাকি পাঁচজনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। এরা হলেন- আওয়ামী লীগের মো. আতিকুল ইসলাম, পিডিপির শাহীন খান, এনডিএমের ববি হাজ্জাজ, এনপিপির আনিসুর রহমান দেওয়ান ও স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ আব্দুর রহিম।

শনিবার ডিএনসিসির মেয়র পদে উপনির্বাচনে জমা দেওয়া মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে রিটার্নিং কর্মকর্তা ও ইসির যুগ্ম সচিব আবুল কাশেম বৈধ ও অবৈধ প্রার্থীদের নাম ঘোষণা করেন।

এর আগে উত্তরের সহকারী রিটার্নিং নজরুল ইসলাম জানান, মেয়র পদে ছয়জন, সাধারণ কাউন্সিলর পদে ১৬৭ জন ও সংরক্ষিত কাউন্সিলর পদে ৪৫ জন মনোনয়নপত্র জমা দিয়েছিলেন।

এর মধ্যে ছিলেন- আওয়ামী লীগের মো. আতিকুল ইসলাম, জাতীয় পার্টির সংগীত শিল্পী শাফিন আহমেদ, পিডিপির শাহীন খান, এনডিএমের ববি হাজ্জাজ, এনপিপির আনিসুর রহমান দেওয়ান ও স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দেন মোহাম্মদ আব্দুর রহিম।

দক্ষিণের সহকারী রিটার্নিং কর্মকর্তা ইউসুফ রহমান জানান, সাধারণ কাউন্সিলর পদে ১৫৮ জন ও সংরক্ষিত কাউন্সিলর পদে ২৫ জন মনোনয়নপত্র জমা দেন।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র পদে উপ নির্বাচন, ৯ ও ২১ নম্বর ওয়ার্ডে কাউন্সির পদে উপ-নির্বাচন এবং উত্তর ও দক্ষিণের সম্প্রসারিত ৩৬টি ওয়ার্ডে সাধারণ ও ১২টি সংরক্ষিত কাউন্সিলর পদে ভোট হবে ২৮ ফেব্রুয়ারি।

ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র জমার পর যাচাই-বাছাই ২ ফেব্রুয়ারি, মনোনয়নপত্র প্রত্যাহার করা যাবে ৯ ফেব্রুয়ারি পর্যন্ত। সব প্রক্রিয়া শেষে ২৮ ফেব্রুয়ারি ভোট হবে নির্বাচনী এলাকায়।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২ ফেব্রুয়ারি ২০১৯/হাসিবুল/ইভা   

   


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

হতাশ হবেন না, নেতা-কর্মীদের ফখরুল

২০১৯-০৪-১৯ ৪:২৯:২৮ পিএম

বিতর্কের জবাব দিলেন অজয়

২০১৯-০৪-১৯ ৪:১৮:৩০ পিএম

নুসরাত হত্যার তদন্তে সিআইডি

২০১৯-০৪-১৯ ২:৫০:৫৫ পিএম

ফিরলেন তাসকিন, পেলেন ৪ উইকেট

২০১৯-০৪-১৯ ১:০৬:৫০ পিএম