আদালতই বেগম জিয়াকে মুক্তি দিতে পারে: কাদের

প্রকাশ: ২০১৯-০৬-০৩ ৪:০৪:৩৯ পিএম
মোহাম্মদ নঈমুদ্দীন | রাইজিংবিডি.কম

জ্যেষ্ঠ প্রতিবেদক : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, খালেদা জিয়াকে আদালত শাস্তি দিয়েছেন, আদালতই তাকে মুক্তি দিতে পারে।

সোমবার সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, রাজনীতিতে আচরণগত পরিবর্তন দরকার। রাজনীতিকরা আমরা বিদ্বেষপ্রসূত শব্দ প্রয়োগ করি এটা পরিবেশ নষ্ট করছে।

‘আপাতত আমাদের পার্টি এবং বিরোধীদলের কাছে আমি বলতে চাই রাজনীতিতে বিদ্বেষমূলক কথাবার্তা যেটা পারস্পারিক সম্পর্ককে অবনতির দিকে নিয়ে যায়, এটা পরিহার করা দরকার। গরম গরম কথা আর আচরণ অনেক বিষয়ই আমাদের নিজেদের মধ্যে সম্পর্কের অবনতি ঘটায়- বলেন সেতুমন্ত্রী।

তিনি বলেন, এসব কথাবার্তা এবং বক্তব্যের ভাষা নমনীয় করা উচিত। আমি আজ আওয়ামী লীগ করি বলে অন্য দলের ব্যক্তির মৃত্যুর পর তার জানাজায় যাব না এটা হয় না। এসবে পরিবর্তন আসা দরকার। অন্য দলের ইফতার পার্টিতে অংশ নেওয়ার বিষয়ে আমি বলতে চাই আমরা যাদের সংলাপে আমন্ত্রণ জানিয়েছি তাদের ইফতাদের গেলে সমস্যা কোথায়? এবার সম্ভব হয়নি, আমি এই বিষয়টা পরবর্তীতে দেখব।

বিএনপির সমালোচনা করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আন্দোলন করে বিএনপি বেগম জিয়া কিংবা অন্য কোনো ইস্যুতে সরকারের ওপর চাপ সৃষ্টি করতে পেরেছে? রাজনৈতিকভাবে বিএনপি একটি বড় দল। রাজনৈতিকভাবে খালেদা জিয়া যে দলের প্রধান ছিল তারা এমন কোন আন্দোলন করে সরকার বা আদালতের ওপর চাপ সৃষ্টি করতে পেরেছে? এটা তাদের কাছে আমরা প্রশ্ন।

তিনি বলেন, তারা তাদের সংবিধানের সাত নম্বর ধারা তুলে দিয়ে তারা নিজেদেরকে দুর্নীতিকে বৈধতা দিয়েছে। তারা এটা একেবারেই অনৈতিক কাজ করেছে। এটা জনগণের আস্থা অর্জনে ক্ষতি করেছে, এটা পরিস্কার। বিএনপিকে এই ধরনের নেতিবাচক রাজনীতি পরিহার করার আহ্বান ওবায়দুল কাদের।



রাইজিংবিডি/ঢাকা/৩ জুন ২০১৯/নঈমুদ্দীন/সাইফ

     


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

বেনাপোল স্থলবন্দরে পণ‌্য জব্দ

২০১৯-০৬-২৭ ৫:৩৩:৫৬ পিএম

শিশু ধর্ষণ : ইমামসহ দুজনের সাজা

২০১৯-০৬-২৭ ৫:০৯:৫৫ পিএম

‘বলিউডে বন্ধুত্ব করতে আসিনি’

২০১৯-০৬-২৭ ৪:৪৩:৩১ পিএম