বিএনপি নেতাদের ঈদ : কে কোথায়

প্রকাশ: ২০১৯-০৬-০৪ ৪:৫৩:৩৫ পিএম
রেজা পারভেজ | রাইজিংবিডি.কম

জ্যেষ্ঠ প্রতিবেদক : এক যুগ ক্ষমতার বাইরে থাকা বিএনপির নেতা-কর্মীদের ঈদ উৎসবে অনেকটাই ভাটা পড়েছে। এরই মধ্যে দলের চেয়ারপারসন খালেদা জিয়া কারাগারে থাকায় দলের শীর্ষ নেতাদের স্বতঃস্ফূর্ত ঈদ উদযাপন দেখা যায় না। ঈদের দিন বিভিন্ন মহলের সঙ্গে শুভেচ্ছা বিনিময়ের রেওয়াজ থাকলেও সেটি কয়েক ঈদে আয়োজন করছে না দলটি। তবে দলের শীর্ষ নেতারা কেউ ঢাকায় ঈদ করবেন, কেউ কেউ যাবেন এলাকায়।

বিএনপির মিডিয়া উইংয়ের কর্মকর্তা শায়রুল কবির খান ও শামসুদ্দিন দিদার জানান, পবিত্র ঈদুল আজহা উপলক্ষে বিএনপি মহাসচিবসহ জাতীয় স্থায়ী কমিটির সদস্যবৃন্দ, ভাইস চেয়ারম্যানবৃন্দ, উপদেষ্টামণ্ডলী, যুগ্ম মহাসচিববৃন্দ, সম্পাদকমণ্ডলী, নির্বাহী কমিটির সদস্যবৃন্দ এবং দলের সকল পর্যায়ের নেতা-কর্মীরা বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সমাধিতে বেলা সাড়ে ১১টায় পুষ্পার্ঘ অর্পণ ও ফাতেহা পাঠ করবেন। এরপর নেতৃবৃন্দ দেশনেত্রী বেগম খালেদা জিয়ার সাথে দেখা করতে কারাগারে যাবেন।

দুর্নীতির মামলায় কারান্তরীণ থাকায় এ নিয়ে টানা তৃতীয় ঈদ কারাগারে কাটবে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার।  দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান এক যুগেরও বেশি সময় ধরে লন্ডনে অবস্থান করছেন।  এবারও সেখানে ঈদ কাটবে তার।

এদিকে, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ঈদ করবেন ঢাকায়। দুপুরের পর নিজ নির্বাচনী এলাকায় ঠাকুরগাঁওয়েতে যাবেন তিনি। স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন ঢাকায় ঈদের নামাজ পড়ে তার এলাকা কুমিল্লায় যাবেন। ব্যারিস্টার মওদুদ আহমেদ নিজ নির্বাচনী এলাকা নোয়াখালী এবং ড. আব্দুল মঈন খান নরসিংদীতে ঈদ করবেন। স্থায়ী কমিটির অন্যতম সদস্য লে. জেনারেল (অব.) মাহবুবুর রহমান এবং ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া ঢাকায় ঈদ করবেন। দলটির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী নিজ নির্বাচনী এলাকা চট্টগ্রামে ঈদ করবেন। মির্জা আব্বাস ও নজরুল ইসলাম খান ওমরা হজ্ব পালনের জন্য সৌদিতে অবস্থান করছেন। স্থায়ী কমিটির এই দুই সদস্য সৌদি আরব ঈদ করবেন। স্থায়ী কমিটির আরেক সদস্য অবৈধ অনুপ্রবেশের দায়ে ভারতে অবস্থান করায় সেখানে ঈদ কাটবে তার।

এ ছাড়া, ঢাকায় ঈদ করবেন বিএনপির ভাইস চেয়ারম্যানদের মধ্যে শাহ মোয়াজ্জেম হোসেন, বেগম সেলিমা রহমান, ডা. এ জেড এম জাহিদ হোসেন, শওকত মাহমুদ, অ্যাডভোকেট আহমেদ আযম খান। ঢাকার সাবেক মেয়র ও বিএনপির ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকা এ মুহূর্তে চিকিৎসার জন্য যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে আছেন। সপরিবারে তিনি সেখানেই ঈদ করবেন। আরেক ভাইস চেয়ারম্যান আলতাফ হোসেন চৌধুরী নিজ এলাকা পটুয়াখালী, এম মোর্শেদ খান, আবদুল্লাহ আল নোমান, মীর মোহাম্মদ নাসির উদ্দিন তাদের নির্বাচনী এলাকা চট্টগ্রামে ঈদ করবেন। ব্যারিস্টার শাহজাহান ওমর বরিশালে এবং শামসুজ্জামান দুদু চুয়াডাঙ্গায় ঈদ করবেন।

দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী গত বছরের মতো এবারো নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে ঈদ করবেন। যুগ্ম মহাসচিব আসলাম চৌধুরী ও হাবিব উন নবী খান সোহেলকে কারাগারে ঈদ করতে হচ্ছে। যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন ঢাকায়, মজিবুর রহমান সরোয়ার বরিশালে, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল ঢাকায়, খায়রুল কবির খোকন নরসিংদী ও হারুন-অর রশিদ চাঁপাইনবাবগঞ্জে ঈদ করবেন।



রাইজিংবিডি/ঢাকা/৪ জুন ২০১৯/রেজা/সাইফুল

     


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

বিচারাধীন মামলা ৩৫ লাখ ৮২ হাজার

২০১৯-০৬-১৮ ৮:২১:৪০ পিএম

নাসায় যাচ্ছে শাবির ৪ শিক্ষার্থী

২০১৯-০৬-১৮ ৮:১২:৩২ পিএম

ভুয়া ম্যাজিস্ট্রেট গ্রেপ্তার

২০১৯-০৬-১৮ ৭:২৫:০২ পিএম