ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

জাপার সাংসদ ও শীর্ষনেতাদের তুলোধুনা

মোহাম্মদ নঈমুদ্দীন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫৭, ২৫ জুন ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জাপার সাংসদ ও শীর্ষনেতাদের তুলোধুনা

মোহাম্মদ নঈমুদ্দীন : জাতীয় পার্টির সংসদ সদস্য ও শীর্ষনেতাদের তুলোধুনা করেছেন দলটির জেলা-উপজেলা পর্যায়ের তৃণমূল নেতাকর্মীরা। নেতাদের সামনে পেয়ে দীর্ঘদিনের ক্ষোভ ঝাড়লেন তারা। অভিযোগ থেকে বাদ পড়েননি দলের মহাসচিব মসিউর রহমান রাঙ্গাসহ শীর্ষ পর্যায়ের সাংসদরাও।

সোমবার দুপুরে রাজধানীর এজিবি কলোনী কমিউনিটি সেন্টারে রংপুর ও রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সভায় এ ঘটনা ঘটে।

জাপার সাংসদদের সমালোচনা করে ঠাকুরগাঁও জেলা কমিটির সাধারণ সম্পাদক রেজাউর রাজি স্বপন বলেন, আপনারা বিরোধী দল। সরকারের অন্যায় অপকর্মের কথা বলতে পারেন না। সংসদে সরকারি দলের সাংসদরা সরকারের গুণ গেয়ে যা বলেন না, আপনারা তার চেয়ে বেশি বলেন।

তিনি বলেন, বিএনপির এক রুমিনা সংসদ কাঁপায় দিচ্ছেন। আপনারা কি করছেন। কিছুই করতে পারছেন না। নেতাকর্মীরা হতাশ। এতে দলের ভাবমূর্তি ক্ষুন্ন হচ্ছে। এ অবস্থা থেকে আমাদের বেরিয়ে আসতে হবে।

মঞ্চে বসা দলের মহাসচিব মসিউর রহমান রাঙ্গার উদ্দেশ্যে তার কড়া সমালোচনা করে পাবনা জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক কদর আলী বলেন, মাননীয় মহাসচিব, আপনি জেলার নেতাদের কোনো খবর রাখেন? আপনার কাছে কতজনের ফোন নম্বর আছে?’

তিনি আরো বলেন, ‘আমাদের সংসদ সদস্য সংখ্যা মাত্র ২৬ জন হলো কেন? মহাজোট থেকে এতো কম আসন পেলাম কেন? বলেন মাননীয় মহাসচিব।’

হতাশায় দল থেকে অব্যহতি চেয়ে পঞ্চগড় জেলা কমিটির সাধারণ সম্পাদক আবু সালেক বলেন, আমরা জাতীয় পার্টির জন্য জীবন যৌবন, অর্থ, মেধা সবই শেষ করলাম। ৩৫টি বছর এই পার্টি টানতে টানতে আমি ক্লান্ত, আর পারছি না। এবার আমাকে মুক্তি দিন।

তিনি বলেন, আমরা দিয়ে গেছি, কিন্তু কিছুই পাইনি। দলে ঢালাও পদোন্নতি হয়, কিন্তু আমাদের কেউ পান না। কারণ রংপুর মফিজ হলে আমরা মহামফিজ।

দলের কর্মসূচি না থাকায়, কোন দিক নির্দেশনা না থাকায় কেন্দ্রীয় নেতাদের সমালোচনা করেন তৃণমূলের নেতাকর্মীরা।

জাতীয় পার্টি একটি জোটের নেতৃত্ব দেবে- জিএম কাদের 

সভায় নেতাকর্মীদের উদ্দেশ্যে পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের বলেন, ভবিষ্যতে জাতীয় পার্টি একটি জোটের নেতৃত্ব দেবে। কারন জোটবদ্ধ হয়ে নির্বাচন না করলে বাংলাদেশে ভালো ফলাফল করা যাচ্ছেনা। প্রতিটি দলই জোটবদ্ধ হয়ে নির্বাচন করছে। কিন্তু বড় দলগুলোর সাথে জোটবদ্ধ হলে ছোট দলগুলো অস্তিত্ব সংকটে পড়ে। তাই জাতীয় পার্টিকে আরো শক্তিশালী করতে পারলে, আমরা আমাদের স্বকীয়তা নিয়ে রাজনীতিতে একটি জোটের নেতৃত্ব দিতে পারবো।

পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গা বলেন, আওয়ামী লীগে ৫ ভাগ, বিএনপিতে ৪ ভাগ কিন্তু জাতীয় পার্টি একভাগ। জাতীয় পার্টিতে কোন কোন্দল বা দ্বন্দ্ব নেই, কোন বিভেদ নেই জাতীয় পার্টিতে। হুসেইন মুহম্মদ এরশাদের নির্দেশে আমরা গোলাম মোহাম্মদ কাদের এর নেতৃত্বে ঐক্যবদ্ধ।

তিনি বলেন, জাতীয় পার্টির নেতা-কর্মীদের মতামত নিয়েই আগামী ২০২৩ সালের নির্বাচনে জন্য মনোনয়ন দেয়া হবে। নেতা-কর্মীরা চাইলে ৮টি বিভাগীয় কমিটি করা হবে, ঐ কমিটির মাধ্যমেই বিভাগীয় রাজনীতি পারিচালনা করা হবে।

সভায় গাইবান্ধা জেলার সাধারণ সম্পাদক সরোয়ার হোসেন শাহীন, ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ উপজেলা জাতীয় পার্টির ভারপ্রাপ্ত সভাপতি খাইরুল আলম, কুড়িগ্রাম জেলা জাপার সাধারণ সম্পাদক ও সংসদ সদস্য পনির উদ্দিন আহমেদ, সিরাজগঞ্জ সদর উপজেলা জাপার সদস্য সচিব আব্দুল জলিল, বোচাগঞ্জ উপজেলা জাপার সভাপতি জুলফিকার হোসেন, রংপুরের পীরগঞ্জ উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক নূর আলম যাদু, বগুড়ার শাহজাহানপুর উপজেলা জাতীয় পার্টির সভাপতি আব্দুল হান্নানসহ জেলা নেতারা বক্তব্য রাখেন।

উপস্থিত ছিলেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য মো. হাফিজ উদ্দিন আহমেদ, ব্যারিষ্টার শামীম হায়দার পাটোয়ারী এমপি, অ্যাডভোকেট রেজাউল ইসলাম ভূইয়া, ফখরুজ্জামান জাহাঙ্গীর, আলমগীর সরকার লোটন, মোঃ এমরান হোসেন মিয়া, জাফর ইকবাল সিদ্দিকী, চেয়ারম্যানের উপদেষ্টা মেজর (অব.) আশরাফ উদ দৌলা, ড. নুরুল আজহার শামীম, নুরুল ইসলাম তালুকদার এমপি, ভাইস চেয়ারম্যান অধ্যাপক ইকবাল হোসেন রাজু, শরিফুল ইসলাম জিন্নাহ এমপি, শওকত চৌধুরী, সরদার শাহজাহান, জহিরুল আলম রুবেল, নিগার সুলতানা রানী, শফিকুল ইসলাম শফিক, যুগ্ম মহাসচিব গোলাম মোহাম্মদ রাজু, অ্যাডভোকেট তোফাজ্জেল হোসেন, আমিনুল ইসলাম ঝন্টু, সুলতান আহমেদ সেলিম, শফিউল্লাহ শফি, এসএম ইয়াসির, সম্পাদক মন্ডলীর সদস্য সুলতান আহমেদ, মোঃ হেলাল উদ্দিন, খোরশেদ আলম খুশু, মোঃ জুলফিকার হোসেন, আবদুর রাজ্জাক খান, আনিসুর রহমান খোকন, লেঃ কঃ (অব.) সাব্বির আহমেদ, আহাদ চৌধুরী শাহিন।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৫ জুন ২০১৯/নঈমুদ্দীন/ সাজেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়